রিচার্জের মূল্যবৃদ্ধির পর এবার বন্ধ হবে আনলিমিটেড কলিং, ডেটা? বড় বয়ান Jio ও Airtel-র

Published on:

airtel jio recharge plan

কলকাতাঃ ভারতীয় টেলিকম মার্কেটে ফের হতে চলেছে বড়সড় বদল? সম্প্রতি এমন সম্ভাবনা শুরু করেছে। কেউ কেউ এটাও মনে করতে শুরু করেছেন, আনলিমিটেড কলিং কিংবা আনলিমিটেড ডেটার দিন এবার শেষ হতে চলেছে। কিন্তু কেন শুরু হয়েছে এমন জল্পনা?

TRAI-র পদক্ষেপ

একাধিক টেলিকম সংস্থার সিদ্ধান্তের কারণে মধ্যবিত্ত ও গরিব পরিবারের মানুষ যথেষ্ট ধাক্কা খেয়েছেন। দিন কয়েক হল রিচার্জ প্ল্যানগুলোর দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছিল রিলায়েন্স Jio সহ একাধিক টেলিকম সার্ভিস প্রোভাইডিং কোম্পানি। এখন বর্ধিত দামের বোঝা বইতে হচ্ছে সাধারণ মানুষকে। এর মধ্যে প্রশ্ন উঠেছিল, রিচার্জ প্ল্যানের জন্য কোম্পানিগুলো যে দাম দাবি করে, সেটা কতটা যুক্তি সংগত?

WhatsApp Community Join Now

রিচার্জ প্ল্যান ও দামগুলো সম্পর্কে টেলিকম সংস্থাগুলোকে জিজ্ঞাসা করেছিল টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া বা ট্রাই। ট্রাই-এর প্রশ্নের প্রেক্ষিতে রিপোর্ট জমা দিয়েছে জিও, এয়ারটেল এবং ভোডাফোন। জানা গিয়েছে, রিপোর্টে রিচার্জ প্ল্যানগুলো সম্পর্কে বিস্তারিত জানিয়েছে কোম্পানিগুলো।

রিপোর্টে চাঞ্চল্য

সংবাদ মাধ্যমে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, রিচার্জ প্ল্যানের পক্ষে যুক্তি প্রদর্শন করেছে এয়ারটেল। এয়ারটেলের সেই যুক্তিকে সমর্থন জানিয়েছে জিও। এয়ারটেল কী এমন যুক্তি দিয়েছে যাতে সমর্থন জানিয়েছে জিও?

এয়ারটেলের দাবি, এখন যে রিচার্জ প্ল্যানগুলো অফার করা হয় সেগুলো ইউজারদের জন্য কার্যকর। আগে বিভিন্ন সার্ভিসের জন্য একাধিক রিচার্জ প্ল্যানের খরচ বহন করতে হতো ক্রেতাদের। এখন একটা রিচার্জ প্ল্যানের আওতায় পাওয়া যাচ্ছে সবরকম পরিষেবা। একবার রিচার্জ করলেই আনলিমিটেড কলিং, ইন্টারনেট পরিষেবা, ফ্রি এসএমএএস সহ আরও একাধিক পরিষেবা। আগের মতো প্রত্যেক পরিষেবার জন্য আলাদা আলাদা রিচার্জ প্ল্যান ফিরিয়ে নিয়ে এলে তাতে ত্রেতাদের অসুবিধা হবে বলেই এয়ারটেলের দাবি। এয়ারটেল এ-ও দাবি করেছে, ৯৩ শতাংশ গ্রাহক মনে করেন এখনকার বাজাররের তুলনায় রিচার্জ প্ল্যানগুলোর দাম অনেকটাই কম।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন