সারাদিন চালালেও খরচ মাত্র ২৫ টাকা, বাজার কাঁপাচ্ছে TVS-এর নতুন ইলেকট্রিক স্কুটার

Published on:

tvs iqube

কলকাতা: পেট্রোল অগ্নিমূল্য হওয়ার পর থেকেই মধ্যবিত্তরা এখন বাইক বা পেট্রোল স্কুটার ছেড়ে ইলেকট্রিক স্কুটার কেনার দিকে ঝুঁকছেন। কিন্তু বাজারে এখন অনেক নামি ও অনামি কোম্পানির ইলেকট্রিক স্কুটার পাওয়া যায়। কোনটা ভালো, এই নিয়ে অনেকেই দ্বন্দ্বে থাকেন। তবে সম্প্রতি TVS লঞ্চ করেছে তাদের নতুন ইলেকট্রিক স্কুটার TVS iQube। এই স্কুটার কিনলে হয়তো পস্তাতে হবেনা। কেন বলছি? চলুন জেনে নেওয়া যাক।

TVS iQube একটি আধুনিক কিন্তু পরিবেশবান্ধব ইলেকট্রিক স্কুটার। উন্নত ব্যাটারি প্রযুক্তি, স্মার্ট কানেক্টিভিটি, এবং কম যাতায়াত খরচের জন্য এটি ক্রেতাদের আকর্ষণ করতে পারে সহজেই। TVS iQube-এর ডিজাইন এবং পারফরম্যান্স পুরোটাই চমৎকার। কিন্তু তাও তো স্কুটারের সম্পর্কে একটু বিস্তারে জানা দরকার।

WhatsApp Community Join Now

TVS iQube ইলেকট্রিক স্কুটারের ফিচার্স

(১) ইঞ্জিন ও ব্যাটারি: এই স্কুটার একটি 3 kW বৈদ্যুতিক মোটর ব্যবহার করা হয়েছে, যা 140 Nm টর্ক প্রদান করতে সক্ষম। এছাড়াও স্কুটার 3.04 kWh লিথিয়াম-আয়ন ব্যাটারি প্যাক দেওয়া হয়েছে। একবার চার্জ দিলে এটি 75 কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে পারে।

(২) গতি: TVS iQube এর সর্বোচ্চ গতি 78 কিমি/ঘণ্টা পর্যন্ত হতে পারে।

(৩) চার্জিং: এই স্কুটারের ব্যাটারি সম্পূর্ণ চার্জ করতে প্রায় 4.5 ঘণ্টা সময় লাগে।

(৪) স্মার্ট কানেক্টিভিটি: স্কুটারটিতে ব্লুটুথ সংযোগ এবং স্মার্টফোন অ্যাপ্লিকেশন সাপোর্ট রয়েছে। এর মাধ্যমে রাইডারেরা স্কুটার সম্পর্কিত বিভিন্ন তথ্য যেমন ব্যাটারি লেভেল, রাইড হিস্ট্রি, নেভিগেশন ইত্যাদি দেখতে পারবেন।

(৫) LED লাইটিং: পুরো LED হেডলাইট ও টেললাইট স্কুটারটিকে আরও আকর্ষণীয় করে তুলেছে।

(৬) অন-বোর্ড ডায়াগনস্টিক সিস্টেম: এতে রয়েছে রিমোট ডায়াগনস্টিক এবং GPS ট্র্যাকিং সুবিধা।

(৭) পার্কিং অ্যাসিস্ট: সহজ পার্কিং ও রিভার্স মোডের সুবিধা রয়েছে।

TVS iQube ইলেকট্রিক স্কুটারের যাতায়াতের খরচ

TVS iQube এর যাতায়াতের খরচ অন্যান্য পেট্রল চালিত স্কুটারের তুলনায় অনেক কম। সাধারণত প্রতি কিলোমিটার যাতায়াত খরচ পড়বে প্রায় 25 থেকে 30 পয়সা। কারণ TVS iQube স্কুটারের ব্যাটারি সম্পূর্ণ চার্জ করার জন্য প্রায় 3 থেকে 4 ইউনিট বিদ্যুৎ প্রয়োজন হয়। ভারতে বিদ্যুতের দাম অনুসারে প্রায় 20 থেকে 25 টাকা খরচ হতে পারে। ফলে, দৈনন্দিন যাতায়াতের জন্য এটি খুবই সাশ্রয়ী একটি অপশন।

TVS iQube স্কুটারের দাম

TVS iQube স্কুটারটি কলকাতার শোরুম থেকে কিনলে এর বেস ভ্যারিয়েন্টের এক্স-শোরুম দাম পড়বে প্রায় ১.২০ লক্ষ টাকা। তবে স্কুটারটির টপ ভ্যারিয়েন্ট কিনতে হলে আপনাকে ২.১০ লক্ষ টাকা খরচ করতে হবে। তবর ভর্তুকি, চার্জিং সুবিধা এবং অন্যান্য সুবিধা অনুসারে দাম সামান্য পরিবর্তিত হতে পারে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন