তড়তড়িয়ে চড়বে পারদ, এরই মধ্যে বৃষ্টি হবে এই চার জেলায়, যা জানালো আবহাওয়া দপ্তর

Published on:

south-bengal-weather

নতুন বছরের শুরু থেকেই তাপমাত্রার পারদ ওপরে উঠতে শুরু করেছে। তাপমাত্রা বাড়ার সাথে সাথে গরম পড়তে শুরু করেছে পুরো বাংলায়। আবহাওয়া দপ্তর সূত্রে খবর, বৈশাখ মাসে আবহাওয়া থাকবে বেশ গরম এবং শুষ্ক। এমতবস্থায় অনেকেই জানতে উৎসুক বৃষ্টি কবে হচ্ছে এবং এই বিষয়ে আবহাওয়া দপ্তরের রিপোর্ট কি জানাচ্ছে।

কি জানালো আবহাওয়া দপ্তর ?

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, বৃষ্টি নাহলেও কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জায়গায় আজ সারাদিনই আংশিক মেঘলা আকাশ থাকতে চলেছে। তবে বেলা বাড়ার সাথে সাথেই রোদের তেজ যেমন বাড়বে তেমনই বাড়বে গরম। জানা যাচ্ছে, আগামী ৪ দিনে তাপমাত্রার পারদ চড়বে দক্ষিণবঙ্গে। উত্তরবঙ্গেও বাড়বে তাপমাত্রা।

WhatsApp Community Join Now

দক্ষিণবঙ্গের প্রায় সর্বত্রই ২ থেকে ৫ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে। সেখানে উত্তরবঙ্গে তাপমাত্রা বাড়বে ১ থেকে ৩ ডিগ্রি পর্যন্ত। তবে আজ, অর্থাৎ মঙ্গলবার সামান্য বৃষ্টির সম্ভবনা রয়েছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং নদিয়ার কিছু অংশে। বাকি কিছু জেলায় মেঘের দেখা মিললেও বৃষ্টির সম্ভাবনা নেই।

কেন বাড়ছে তাপমাত্রা?

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, উত্তর পশ্চিমের শুকনো এবং গরম হাওয়া আসার কারণে পরিবেশ উত্তপ্ত হয়ে ওঠছে। এই কারণে ধীরে ধীরে বেশ অনেকখানি তাপমাত্রা বেড়ে যাবে। বছরের শুরুর দিন অবশ্য বৃষ্টিহীন ভাবেই কেটেছে। যদিও আংশিক মেঘলা আকাশ ছিল কিন্তু বৃষ্টি হয়নি।

জানিয়ে রাখি যে, আগামী সময়ে বাড়তে পারে শুকনো গরম আবহাওয়া এবং আর্দ্রতাজনিত অস্বস্তি। আগামী ৪ দিনে তিন ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা বাড়বে। তবে বৃষ্টি হবে উত্তরবঙ্গে। দার্জিলিং, কালিম্পং জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে বিক্ষিপ্ত বৃষ্টিপাত চলতে থাকবে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন