বর্ধমান, বীরভূম সহ দক্ষিণবঙ্গের ১১ জেলায় জারী ভারী বৃষ্টির সতর্কতা: আজকের আবহাওয়া

Published on:

weather

ইন্ডিয়া হুড ডেস্ক: নিম্নচাপের বৃষ্টিতে নাজেহাল কলকাতা সহ গোটা দক্ষিণবঙ্গের মানুষ। গত শুক্রবার থেকে দিনভর কমবেশি বৃষ্টি হয়েই চলেছে শহরে। এমনকি সারা রাত ধরে বৃষ্টি হয়েই চলেছে। যার জেরে কলকাতার একাধিক রাস্তা জলমগ্ন হয়ে পড়েছে। হাঁটু অবধি জল জমে রাস্তাঘাটে যাতায়াত করতে নানা অসুবিধার সৃষ্টি হচ্ছে। এই পরিস্থিতিতে আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, এখনই বৃষ্টি থামার সম্ভাবনা কম, উপরন্তু কলকাতা-সহ একাধিক জেলায় হতে পারে ভারী বর্ষণ। আজকের প্রতিবেদনের মাধ্যমে দেখে নেওয়া যাক কোথায় কোথায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে আজ।

আজকের আবহাওয়া

কলকাতা সহ দক্ষিণবঙ্গের সকল জেলায় আকাশ মূলত মেঘলা থাকবে। একটি বা দুটি দফায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। আবার কয়েক দফায় ঝেঁপে বৃষ্টি নামতে পারে। সকাল থেকেই বৃষ্টির তাণ্ডব শুরু হবে। বাতাসে আর্দ্রতার পরিমাণ বাড়তি থাকবে। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩০ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। আর সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রির আশপাশে থাকবে।

WhatsApp Community Join Now

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গে আজ প্রতিটি জেলায় অর্থাৎ দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদার অনেকাংশে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। তবে উল্লেখযোগ্য বিষয় হল কোনও জেলায় ভারী বৃষ্টি হবে না। তাই আর কোনও জেলায় সতর্কতা জারি করা হয়নি।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আজ অর্থাৎ মঙ্গলবার দক্ষিণবঙ্গের চারটি জেলায় অর্থাৎ দক্ষিণ ২৪ পরগনা, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান এবং বীরভূমে একটি বা দুটি অংশে ভারী বৃষ্টি হবে। তাই ওই চারটি জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে। বাকি ১১টি জেলায় অর্থাৎ কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, মুর্শিদাবাদ এবং নদিয়াতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। তাই সেখানে কোনো সতর্কতা জারি করা হয়নি।

আগামীকালের আবহাওয়া

আগামীকাল অর্থাৎ বুধবার থেকেই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি কমবে। তবে দক্ষিণবঙ্গের প্রতিটি জেলার অনেকাংশে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। শনিবার থেকে আরও বৃষ্টি কমবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও আগামীকাল থেকে বৃষ্টি বেশ কমে যাবে। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদাতে হাতেগোনা কয়েকটি অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন