একসাথে দক্ষিণবঙ্গের ৮ জেলায় বৃষ্টির সম্ভবনা, কেমন থাকবে আজকের ও আগামীকালের আবহাওয়া

Updated on:

south bengal heavy rain weather

ইন্ডিয়া হুড ডেস্ক: এই মুহুর্তে নিম্নচাপ ও সক্রিয় মৌসুমী অক্ষরেখার জেরে রাজ্য জুড়ে অনবরত ভাবে হয়েই চলেছে বৃষ্টি। যার জেরে সপ্তাহের শেষে উইকএন্ডের প্ল্যান ভেস্তে যাওয়ার সম্ভাবনা প্রবল। কারণ সপ্তাহের শেষেও কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টিপাতের সম্ভাবনাও রয়েছে। পাশাপাশি উত্তরবঙ্গের বেশ কিছু জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। প্রশ্ন উঠছে আর কতদিন থাকবে এমন আবহাওয়া? আজকের প্রতিবেদনের মাধ্যমে সম্পূর্ণটা জেনে নিন বিস্তারিত।

আজকের আবহাওয়া

আজ সকাল থেকেই কলকাতার আকাশ মূলত মেঘলা থাকবে। এক বা দুটি দফায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে। কোথাও বা হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। আবার কোথাও ভারী বৃষ্টির সম্ভাবনা তৈরি হবে। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩১ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। আর সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রির আশপাশে থাকতে পারে। আর্দ্রতাজনিত অস্বস্তির তীব্রতা বাড়বে।

WhatsApp Community Join Now

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে আজ দার্জিলিং, জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে। ভারী বৃষ্টির আশঙ্কা থাকবে শুধুমাত্র দার্জিলিংয়ের একটি বা দুটি জায়গায়। এবং জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। পাশাপাশি কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারের অধিকাংশ জায়গায় হালকা থেকে মাঝারি হবে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আজ দক্ষিণবঙ্গের দক্ষিণ ২৪ পরগনার, উত্তর ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান এবং পশ্চিম বর্ধমানে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। সেখানে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির পরিমাণ ৭০ মিলিমিটার থেকে ১১০ মিলিমিটার হবে। তবে কয়েকটা জায়গায় আবার বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। কলকাতা, হাওড়া, হুগলি, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। আগামী সোমবার থেকে বৃষ্টির পরিমাণ কমবে।

আগামীকালের আবহাওয়া

আগামীকাল অর্থাৎ শনিবার, দক্ষিণবঙ্গের উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, হুগলি, ঝাড়গ্রাম, পুরুলিয়া এবং বাঁকুড়ার কয়েকটি অংশে ভারী বৃষ্টি হতে পারে। জারি করা হয়েছে হলুদ সতর্কতা। তবে আগামীকাল উত্তরবঙ্গের কোনও জেলায় ভারী বৃষ্টি হবে না। সব জেলার অনেকাংশে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন