দক্ষিণবঙ্গে এখনই রেহাই নয় বৃষ্টি থেকে, আজ ৪ জেলায় তুমুল বৃষ্টির আভাস! আবহাওয়ার খবর

Published on:

south bengal weather rain alert

ইন্ডিয়া হুড ডেস্ক: ঘূর্ণাবর্ত এবং সক্রিয় মৌসুমি অক্ষরেখা জেরে গত বৃহস্পতিবার থেকে টানা বৃষ্টি হয়েছে কলকাতা সহ গোটা দক্ষিণবঙ্গে। শুক্রবারও হয়েছে বিপুল বৃষ্টি। তবে গত ২৪ ঘণ্টায় গত দুইদিনের তুলনায় দক্ষিণের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ অনেকটাই কম ছিল। আলিপুরের পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় ডায়মন্ড হারবারে ১৪.৯ মিলিমিটার, বর্ধমানে ১১.২ মিলিমিটার, পানাগড়ে ১৪.৬ মিলিমিটার, সিউড়িতে ১১.২ মিলিমিটার বৃষ্টি হয়েছে। তবে কি এইবার বর্ষার পালা মিটতে চলেছে দক্ষিণবঙ্গে? নাকি খেল আভি বি বাকি হ্যায়? কী বলছে আলিপুর আবহাওয়া দফতর? আজকের প্রতিবেদনের মাধ্যমে সম্পূর্ণটা জেনে নিন বিস্তারিত।

আজকের আবহাওয়া

সকাল থেকে মেঘলা আকাশ দেখা গিয়েছে চারিদিকে। আর মাঝে মধ্যেই হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তাই সপ্তাহের প্রথম কাজের দিনেই রীতিমত দুর্ভোগ পোহাতে হবে কর্মীদের। বাতাসে জলীয়বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি চলবে। আজকে দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াস। এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াস।

WhatsApp Community Join Now

উত্তরবঙ্গের আবহাওয়া

এই মুহূর্তে ঝাড়খণ্ডের উপর নিম্নচাপ অবস্থান করছে। তার প্রভাবেই উত্তরবঙ্গে বৃষ্টি বাড়তে পারে। আজ অতি ভারী বৃষ্টিপাতের সতর্কতা জারি করা হয়েছে কালিম্পং এবং আলিপুরদুয়ারে। শুধু তাই নয় ভারী বৃষ্টিপাতের আশঙ্কা করা হয়েছে দার্জিলিং, জলপাইগুড়ি এবং কোচবিহারে। সেখানে কমলা সতর্কতা জারি করা হয়েছে। এমনকি আগামীকাল অর্থাৎ মঙ্গলবার দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

এখনই বৃষ্টি থামছে না দক্ষিণবঙ্গে। আজ উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, মুর্শিদাবাদ এবং নদিয়ায় বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তবে দক্ষিণের আর কোনও জেলায় আপাতত আবহাওয়া সংক্রান্ত কোনও সতর্কতা জারি করা হয়নি। এদিকে ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম এবং এবং মুর্শিদাবাদে।

আগামীকালের আবহাওয়া

আগামীকাল অর্থাৎ মঙ্গলবার থেকে ৮ তারিখ পর্যন্ত কলকাতার ক্ষেত্রে বৃষ্টিপাতে পরিমাণ বাড়বে বলেই জানাচ্ছে আলিপুর হাওয়া অফিস। বিশেষ করে দক্ষিণের জেলাগুলিতে ৬ তারিখ থেকে ৭ তারিখের মধ্যে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন