পুজোর আগে অসুর রূপে আসছে বৃষ্টি, বৃহস্পতিবার থেকে ভারী বৃষ্টি দক্ষিণবঙ্গের ৪ জেলায়

Published on:

durga pujo south bengal weather

ইন্ডিয়া হুড ডেস্ক: পুজোর আগে হাতে মাত্র আর কয়েকটা দিন রয়েছে। প্যান্ডেল এর কাজ প্রায় শেষ এর পথে। কিন্তু এর মধ্যেই কাঁটা হয়ে দাঁড়াল অসুর বৃষ্টি। পুজোর মুখে আবারও বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস। জানা গিয়েছে ইতিমধ্যে বঙ্গোপসাগরে অতি গভীর নিম্নচাপ ওড়িশার পুরীর কাছাকাছি স্থলভাগে প্রবেশ করে রাতারাতি শক্তি হারিয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। এই গভীর নিম্নচাপ এখন ছত্তীসগড়ে অবস্থান করছে। তবে আশা করা যাচ্ছে আজ অর্থাৎ বুধবারই মধ্যপ্রদেশ এলাকায় সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হবে এটি। অন্যদিকে মৌসুমী অক্ষরেখা দীঘা হয়ে দক্ষিণ-পূর্ব দিকে এগিয়ে মধ্য বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত থাকবে। আর তার প্রভাবেই আগামী কয়েকদিন বৃষ্টি হবে দক্ষিণ ও উত্তরবঙ্গে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আলিপুর আবহাওয়া দফতর এর শেষ আপডেট অনুযায়ী জানা গিয়েছে, আজ অর্থাৎ বুধবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি চলবে। মাঝে মধ্যে ঝলমলে রোদের দেখা মিললেও হুগলি, দুই ২৪ পরগনায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। বৃহস্পতিবার হুগলি এবং দুই ২৪ পরগনায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৮.৩ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.২ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৬৭ থেকে ৯৪ শতাংশ।

WhatsApp Community Join Now

আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবার থেকে বাড়বে বৃষ্টির পরিমাণ। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা বেশি কলকাতা, হাওড়া এবং পূর্ব বর্ধমান, উত্তর ২৪ পরগনা ও হুগলিতে। এছাড়াও শুক্রবার ভারী বৃষ্টি হতে পারে হুগলি, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান ও বীরভূমে। আগামী শনিবারও ভারী বৃষ্টির সম্ভাবনা ঝাড়গ্রাম, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান ও বীরভূমে।

উত্তরবঙ্গের আবহাওয়া

শুধু দক্ষিণবঙ্গ নয় উত্তরবঙ্গেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামীকাল ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং ও সংলগ্ন পার্বত্য এলাকায়। দার্জিলিং, আলিপুরদুয়ার কোচবিহার ও জলপাইগুড়িতেও ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এছাড়াও উত্তর দিনাজপুর এবং মালদহে ভারী বৃষ্টির সম্ভাবনা বেশি।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন