পালাবে গরম, কিছুক্ষণেই তেড়ে আসছে বৃষ্টি, সঙ্গে ঝোড়ো হাওয়া! দক্ষিণবঙ্গের ৭ জেলায় স্বস্তি

Published on:

Weather

ইন্ডিয়া হুড ডেস্ক: ভ্যাপসা গরমে নাজেহাল অবস্থা আট থেকে আশির। রোদের তীব্র তেজে রীতিমত পুড়ছে গোটা দক্ষিণবঙ্গ। গত দু’দিনে আরও যেন তাপমাত্রা ২-৩ ডিগ্রী সেলসিয়াস বৃদ্ধি পেয়েছে। তবে আশঙ্কা করা হচ্ছে আরও বৃদ্ধি পেতে চলেছে তাপমাত্রা। পশ্চিমের জেলাগুলিতে গরম ও অস্বস্তি আরও চরমে উঠবে। এবং সপ্তাহান্তে আগে অস্বস্তি আরও বাড়বে। কিন্তু এসবের মাঝেই এবার বৃষ্টি নিয়ে বিস্ফোরক আপডেট দিল আলিপুর আবহাওয়া দফতর।

সকাল থেকে ঘামে প্যাচ প্যাচ করলেও বৃষ্টির কোনো দেখা নেই। হাওয়া অফিস হালকা থেকে মাঝারি বৃষ্টির আভাস দিলেও, কোনো দেখা নেই। মাঝে মধ্যে হাতে গোনা কয়েকটি জেলায় সামান্য ঝিরিঝিরি বৃষ্টি হলেও গরম যেন উল্টে আরও বাড়ে। এদিকে ৩১ মে থেকে একই জায়গায় মৌসুমী অক্ষরেখা আটকে রয়েছে। তাই আলিপুর আবহাওয়া দপ্তর বলছে, ১৩ জুনের আগে দক্ষিণবঙ্গে মৌসুমী বায়ু ঢোকার সম্ভাবনা কম। কিন্তু এবার বৃষ্টি নিয়ে এক সরগরম আপডেট দিল হাওয়া অফিস।

WhatsApp Community Join Now

ঝেঁপে আসতে চলেছে বৃষ্টি

জানা গিয়েছে আগামী দু’ঘণ্টায় বজ্রপাত এবং ঝড়বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের জেলায় জেলায়। এমনই সতর্কতা জারি করল আলিপুর আবহাওয়া দফতর। তবে দক্ষিণবঙ্গের সব জেলায় নয়, বৃষ্টির সতর্কতা জারি পশ্চিমের জেলায়। বিকেল গড়াতে না গড়াতেই আকাশ কালো করে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির দেখা মিলবে পূর্ব বর্ধমান, বীরভূম এবং পুরুলিয়া। তবে দক্ষিণবঙ্গেও বেশ কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে দমকা ঝোড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে। জানা গিয়েছে এই বৃষ্টি ক্ষণিকের স্বস্তি দিতে চলেছে রাজ্যবাসীকে।

উত্তরবঙ্গের আবহাওয়া

অন্যদিকে উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। উপরের দিকের পাঁচ জেলাতে ভারী বৃষ্টি চলবে। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার জেলাতে ভারী বৃষ্টি সঙ্গে দমকা বাতাসের পূর্বাভাস রয়েছে। এমনকি পার্বত্য এলাকায় নিচের দিকে অর্থাৎ মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন