একটু পরেই বজ্রবিদ্যুৎ সহ ঝমঝমিয়ে বৃষ্টি ৩ জায়গায়, রথে ভাসবে দক্ষিণবঙ্গের এই ৭ জেলা

Published on:

rain, thunderstorm, weather, south bengal, bristi

ইন্ডিয়া হুড ডেস্ক: এইমুহুর্তে রাজ্য জুড়ে সক্রিয় মৌসুমি বায়ু। বিভিন্ন এলাকায় চলছে বিক্ষিপ্ত বৃষ্টিপাত। তার উপর এদিকে রাজ্যে যে অক্ষরেখা আছে, তা নিয়ে আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, যে মৌসুমী অক্ষরেখা আছে, তা পশ্চিমবঙ্গের পুরুলিয়া এবং কাঁথি দিয়ে যাচ্ছে। যা উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত আছে। যা বঙ্গোপসাগরে নয়া কোনও ঘূর্ণাবর্ত তৈরি হওয়ার আশঙ্কা সৃষ্টি করছে।

কিছুক্ষণ পরেই আবহাওয়ার ভোল বদল

সকাল থেকে দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় আকাশ মেঘলা করে রয়েছে। কোথাও ঝিরি ঝিরি বৃষ্টি হলেও ভারী বৃষ্টির কোনো দেখা নেই। রীতিমত তিতিবিরক্ত রাজ্যবাসী। কিন্তু এর মাঝেই এবার বিরাট হাওয়া বদল হতে চলেছে। আলিপুর আবহাওয়া দফতরের শেষ আপডেট অনুযায়ী আগামী ২ থেকে ৩ ঘন্টার মধ্যে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। দক্ষিণবঙ্গের উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হুগলি জেলায় বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। তবে কলকাতায় মূলত মেঘলা আকাশ। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি। বৃষ্টি না হলে আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ থাকবে ৭৭ থেকে ৯৩ শতাংশ।

WhatsApp Community Join Now

অন্যদিকে আগামীকাল অর্থাৎ রবিবার রথযাত্রার দিনে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান এবং বীরভূম মুর্শিদাবাদ, নদিয়াতে বৃষ্টির সম্ভাবনা থাকছে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টি হতে পারে। পাশাপাশি বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ বেশি থাকবে।

উত্তরবঙ্গের আবহাওয়া

আগামী সোমবার পর্যন্ত উত্তরবঙ্গের সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারী থেকে অতি ভারী বৃষ্টি চলবে উপরের পাঁচটি জেলাতে। সেই পাঁচ জেলাগুলো হল দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি। অন্যদিকে আগামী ২৪ ঘণ্টায় উত্তর দিনাজপুরে ভারী বৃষ্টিপাত হতে চলেছে। পাশাপাশি মালদা ও দক্ষিণ দিনাজপুরে বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামীকাল অর্থাৎ রবিবার রথের দিনও বৃষ্টির ব্যাপকতা বজায় থাকবে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন