কিছুক্ষণেই কালবৈশাখীর তাণ্ডব, প্রবল ঝড়বৃষ্টি দক্ষিণবঙ্গের ২ জেলায়! জারি অ্যালার্ট

Published on:

Weather

ইন্ডিয়া হুড ডেস্ক: সকাল থেকেই দক্ষিণবঙ্গ সহ পশ্চিমের জেলাগুলিতে অস্বস্তিকর পরিস্থিতিতে নাজেহাল অবস্থা আট থেকে আশির। তার উপর কড়া রোদের তেজ শহর জুড়ে। সামান্য বৃষ্টি ও ঝোড়ো হাওয়াতে রাতে সাময়িক স্বস্তি মিললেও ভোর হতে না হতেই একই অস্বস্তি। এদিকে আবহাওয়া দফতর জারি করেছে সতর্কবার্তা।

ঝেঁপে আসছে বৃষ্টি

সম্প্রতি আলিপুর আবহাওয়া দফতরের একটি বুলেটিনে প্রকাশ্যে এসেছে। যেখানে লেখা আছে আর মাত্র ২-৩ ঘণ্টার মধ্যে পূর্ব বর্ধমান ও হুগলির বিভিন্ন জায়গায় ঝেঁপে হালকা থেকে মাঝারি বৃষ্টি আসতে চলেছে। সঙ্গে বইবে ৪০-৫০ কিলোমিটার বেগে দমকা হাওয়া। এমনকি বাজ পড়ার সম্ভাবনাও রয়েছে। তাই মানুষজনকে নিরাপদ জায়গায় থাকার অনুরোধ করেছে হাওয়া অফিস। অন্যদিকে আজ তৈরি হচ্ছে বঙ্গোপসাগরে নিম্নচাপ। যা ক্রমেই ঘূর্ণিঝড়ে পরিণত হওয়ার আশঙ্কা প্রবল। তবে বাংলায় সাইক্লোন রেমালের প্রভাব কতটা পড়বে সেই প্রসঙ্গে এখনও আলিপুর আবহাওয়া দফতরের থেকে বিস্তারিত তথ্য জানানো হয়নি।

WhatsApp Community Join Now

আরও পড়ুনঃ শেষ গরমের ছুটি, এই দিন খুলছে স্কুল! প্রকাশ্যে এল চূড়ান্ত তারিখ

প্রাথমিক অনুমানের ভিত্তিতে মনে করা হচ্ছে, চলতি মাসের শেষেই ধেয়ে আসবে সাইক্লোন রেমাল। তবে দক্ষিণ পশ্চিম বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হওয়ার দরুন আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় দফায় দফায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। জানা গিয়েছে আগামী শুক্রবার গভীর নিম্নচাপের রূপ নেবে। যদি এটি ঘূর্ণিঝড়ে পরিণত হয় তাহলে আশঙ্কা করা হচ্ছে তখন তার মুখ হবে উত্তর-পূর্ব দিকে।

কলকাতার আবহাওয়া

কলকাতায় আজ দুপুর থেকেই আবহাওয়ার মুড সুইং হবে। দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় দফায় দফায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। পাশাপাশি ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। ইতিমধ্যে মৎস্যজীবীদের ২৩ তারিখের মধ্যে সমুদ্র থেকে ফিরে আসার নির্দেশ দেওয়া হয়েছে। সমুদ্র উত্তাল হওয়ার দরুন এমন অনুরোধ হাওয়া অফিসের।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন