বঙ্গোপসাগরে নয়া দুর্যোগ, কাঁপবে দক্ষিণবঙ্গের ৫ জেলা! আবহাওয়ার বিরাট আপডেট

Published on:

Weather

ইন্ডিয়া হুড ডেস্ক: গোটা রাজ্য জুড়ে সক্রিয় মৌসুমী বায়ু। রাজ্যজুড়ে চলছে বৃষ্টিপাত। উত্তরবঙ্গে বর্ষা সময়ের আগে প্রবেশ করলেও দক্ষিণবঙ্গে অনেকটাই দেরীতে ঢুকেছে মৌসুমী বায়ু। এদিকে ঘূর্ণাবর্তের জেরে গোটা দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির আমেজ তৈরি হয়েছে। আগামীকাল অর্থাৎ শনিবার পর্যন্ত, কলকাতা থেকে শুরু করে জেলায় জেলায় বিক্ষিপ্তভাবে মাঝারি বৃষ্টিপাত চলবে। অন্যদিকে, উত্তরবঙ্গেও চলছে ভারী বৃষ্টিপাত। আজকের প্রতিবেদনের মাধ্যমে সবটা জেনে নিন বিস্তারিত

আজকের আবহাওয়া

গতকালের মতো আজও সকাল থেকে মেঘলা আকাশ দেখা যাবে। গত দু’দিন ধরে দফায় দফায় বৃষ্টিপাত হচ্ছে। এদিনও কলকাতাসহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে এখনই ভারী বৃষ্টিপাত হবে না, এমনই পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের। বৃষ্টির জেরে তাপমাত্রা অনেকটাই কমেছে। কিন্তু কমছে না আর্দ্রতাজনিত অস্বস্তি। আজ শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩২ ডিগ্রী সেলসিয়াস। এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ডিগ্রী সেলসিয়াস।

WhatsApp Community Join Now

উত্তরবঙ্গের আবহাওয়া

আজ দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। পাশাপাশি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দুই দিনাজপুরেও। আগামীকাল অর্থাৎ শনিবার অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে কোচবিহারে তবে ৮ এবং ৯ জুলাইয়ের পর উত্তরবঙ্গে বৃষ্টিপাতের পরিমাণ কিছুটা কমতে পারে। সোমবারের পর একেবারে বৃষ্টিপাত কমতে পারে উত্তরবঙ্গের কয়েকটি জেলায়।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আলিপুর আবহাওয়া দফতরের মতে, মৌসুমি অক্ষরেখা সক্রিয় হয়েছে রয়েছে। একই সঙ্গে বাংলাদেশের উপর থাকা ঘূর্ণাবর্ত ঘনীভূত হয়ে বঙ্গোপসাগরের দিকে এগোচ্ছে। আজ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সকাল থেকেই কালো মেঘে আবৃত গোটা আকাশ। বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে পশ্চিমের জেলা এবং দক্ষিণের জেলাগুলিতে। তবে বাতাসে আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবেই। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম, মুর্শীদাবাদ, নদিয়া জেলাতে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। হাওয়া অফিসের রিপোর্ট অনুযায়ী জানা গিয়েছে আগামীকাল অর্থাৎ শনিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের সব জেলাতে ওয়াইড স্প্রেইড রেইন অর্থাৎ বেশিরভাগ জেলার একাধিক অংশে বৃষ্টির সম্ভাবনা থাকবে।

আগামীকালের আবহাওয়া

আগামীকাল অর্থাৎ শনিবার, কলকাতায় বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে। মেঘাচ্ছন্ন আবহাওয়া। সকাল থেকেই বজ্রবিদ্যুৎ সহ কয়েক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ এতটাই বেশি থাকবে যে আগামীকালও আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন