ফের বাড়ছে গরম, এই দিন থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা! আবহাওয়া অফিসের নয়া আপডেট

Published on:

Weather

ইন্ডিয়া হুড ডেস্ক: বর্ষা এলেও বৃষ্টি এখনও অধরাই। দীর্ঘ কয়েক মাস পর দক্ষিণবঙ্গের বেশির ভাগ জেলায় বর্ষা প্রবেশ করেছে। কিন্তু কলকাতা-সহ সে সব জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দেয়নি আলিপুর আবহাওয়া দফতর। তার উপর আবার সব জেলায় এখনও প্রবেশ করেনি বর্ষা। যেখানে বর্ষা প্রবেশ করেছে, সেখানেও ছিটেফোঁটাই হচ্ছে বর্ষণ। তবে এর মাঝেই সুখবর দিয়েছে হাওয়া অফিস। জানা গিয়েছে, জুলাই মাসের শুরুতেই বৃষ্টির খরা কাটতে চলেছে দক্ষিণবঙ্গে।

আজকের আবহাওয়া

সকাল থেকেই মেঘমুক্ত পরিষ্কার আকাশের দেখা মিলেছে কোথাও কোথাও। সঙ্গে কড়া রোদ। কোথাও আবার মেঘলা আকাশ দেখা গিয়েছে। তবে আবহাওয়া রিপোর্ট অনুযায়ী আগামী ২৪ ঘন্টায় কলকাতা ও আশপাশের এলাকায় আকাশ সাধারণভাবে মেঘলা থাকবে। কোনও কোনও জায়গায় হালকা বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। আজকে দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৪ ডিগ্রী সেলসিয়াস। ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৮ ডিগ্রী সেলসিয়াসের আশপাশে। তবে আশা করা হচ্ছে আগামী কয়েকদিন তাপমাত্রায় তেমন কোনও পরিবর্তন হবে না।

WhatsApp Community Join Now

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি এই ৫ জেলাতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে বেশ কয়েক দিন। মালদা এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।রিপোর্ট অনুযায়ী জানা গিয়েছে, উত্তরবঙ্গে এখনও পর্যন্ত ৬৪ শতাংশ অতিরিক্ত বৃষ্টি হয়েছে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আজ থেকে পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বাড়তে চলেছে। সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতে। হাওয়া অফিসের আশঙ্কা আগামী শুক্রবার থেকে বৃষ্টির পরিমাণ খানিক বাড়তে পারে। এবং জুলাই মাসের শুরুতে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকবে দক্ষিণবঙ্গে। দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশ করলেও এখনও পর্যন্ত সক্রিয় দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু না থাকায় এপর্যন্ত বৃষ্টির ঘাটতি দেখা গিয়েছে ৭২ শতাংশ।

আগামীকালের আবহাওয়া

আগামীকাল অর্থাৎ বুধবার থেকে বৃষ্টি বাড়ার সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতেই। সঙ্গে বজ্রবিদ্যুৎসহ ঝোড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে। তবে অত্যাধিক জলীয় বাষ্প থাকার কারণে অস্বস্তিকর ভ্যাপসা গরম থাকবে। পাশাপাশি পশ্চিমের জেলাগুলোতে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে ।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন