আবহাওয়া ব্যাপক মুড চেঞ্জ! ১, ২, ৩, ৪ দক্ষিণবঙ্গের ৮ জেলার জন্য অশনি সঙ্কেত, জারি অ্যালার্ট

Published on:

Weather

ইন্ডিয়া হুড ডেস্ক: আজ সপ্তম দফার ভোটপর্ব। রাজ্যের প্রায় ৯ টি কেন্দ্রে জোর কদমে চলছে ভোট গ্রহণের প্রস্তুতি। কিন্তু এদিকে সকাল থেকেই আকাশের মুখ ভার। বেলা যত বাড়ছে ভ্যাপসা গরম ততই যেন বাড়ছে। মাঝেমধ্যে কোথাও কোথাও বিক্ষিপ্ত হালকা বৃষ্টির দেখা পাওয়া যাচ্ছে। রেমালের দুর্যোগ কাটতেই গত মঙ্গলবার থেকে কলকাতা-সহ দক্ষিণের জেলাগুলিতে গরমের অস্বস্তি ফিরেছে আবার। কিন্তু আবহাওয়া দফতর জানাচ্ছে ইতিমধ্যে বঙ্গে বিরাজ করছে প্রাক বর্ষার আমেজ। যার জেরে আবহাওয়ার আমূল পরিবর্তন ঘটতে চলেছে শীঘ্রই।

হাওয়া অফিসের আপডেট অনুযায়ী আজ কলকাতা-সহ রাজ্যের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। জানা গিয়েছে আগামী ৪ তারিখ পর্যন্ত বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি সম্ভাবনা রয়েছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। সঙ্গে বইবে ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া। কোথাও আবার ৫০ কিলোমিটার বেগে বইতে পারে।

WhatsApp Community Join Now

প্রাক বর্ষার আমেজ দক্ষিণবঙ্গে

পশ্চিমের জেলাগুলিতে বর্ষার আমেজ বিরাজ করতে চলেছে। আবহাওয়া দফতর জানিয়েছে, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান এবং বীরভূমে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। বাকি জেলা গুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। আগামীকাল দক্ষিণবঙ্গ জুড়ে বৃষ্টি কমলেও সোমবার থেকে ফের বাড়বে দাপট। এদিন বীরভূম, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, নদিয়া, মুর্শিদাবাদে বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টি হতে পারে মঙ্গলেও।

উত্তরবঙ্গের আবহাওয়া

এদিকে উত্তরবঙ্গের জেলাগুলিতে ইতিমধ্যে ঢুকে পড়েছে বর্ষা। আজও দার্জিলিং এবং কালিম্পঙে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার উত্তরবঙ্গের জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, দার্জিলিং, কালিম্পং, কোচবিহার এবং উত্তর দিনাজপুরে ভারী বৃষ্টির জন্য হলুদ সতর্কতা জারি করা হয়েছে। আগামীকালও ভারী বর্ষণ এর সম্ভাবনা রয়েছে। পাশাপাশি আলিপুরদুয়ার, কোচবিহারে ভারী বৃষ্টির জন্য কমলা সতর্কতা জারি করা হয়েছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন