ঝঞ্চা কাটছে উত্তরবঙ্গে, আজও দক্ষিণবঙ্গে বৃষ্টি, ভিজবে কোন কোন জেলা? আবহাওয়া খবর

Published on:

weather

প্রীতি পোদ্দার: ভাদ্রের মধ্যবর্তী সময়ে নিম্নচাপের দরুন যে বৃষ্টি গত কয়েকদিনে হয়েছে তা একেবারে নাজেহাল করে তুলেছে গোটা দক্ষিণবঙ্গের মানুষদের। মুষলধারায় একনাগাড়ে ঝমঝমিয়ে বৃষ্টিতে এখনও জলমগ্ন দুই মেদিনীপুর, বীরভূম, পুরুলিয়া এবং হুগলির একাংশ। তার উপর ডিভিসির ছাড়া জল যেন মড়ার উপর খাঁড়ার ঘা। নিম্ন দামোদর উপত্যকায় প্লাবন এর আশঙ্কা। তাই জেলা প্রশাসনকে সতর্ক থাকার নির্দেশ নবান্নের। তবে নিম্নচাপের দুর্যোগ এখনও কাটেনি বঙ্গে। আজও দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আজকের আবহাওয়া

আজ দক্ষিণবঙ্গ সহ কলকাতার আকাশ সকাল থেকেই মেঘমুক্ত থাকবে। পরিষ্কার রোদ ঝলমলে আকাশে শরৎ এর আভা দেখা যাবে। তবে মাঝে মধ্যে আংশিকভাবে মেঘলা আকাশ থাকবে। কিন্তু তেমন বৃষ্টির পূর্বাভাস নেই। এদিকে রোদের দাপট একটু তীব্র হওয়ায় তাপমাত্রা একটু বাড়বে। তাই গরমও লাগবে। আজকে কলকাতা সহ দক্ষিণবঙ্গের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। আর সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াস আশপাশে থাকতে পারে। ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার এবং সর্বোচ্চ ৬০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

WhatsApp Community Join Now

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদার কয়েকটি অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে কোনো জেলায় বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। তাই আজও উত্তরবঙ্গে কোনো সতর্কতা জারি করা হয়নি। রোদ ঝলমলে মনোরম আবহাওয়া থাকবে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আজ অর্থাৎ বুধবার, দক্ষিণবঙ্গের জেলাগুলিতে একদমই কম বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় একটি বা দুটি অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টি হলেও হতে পারে। এমনকি বজ্রবিদ্যুৎ সহ ঝোড়ো হাওয়ার সম্ভাবনা নেই তাই কোনও জেলায় সতর্কতা জারি করা হয়নি।

আগামীকালের আবহাওয়া

আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবার, দক্ষিণবঙ্গে কলকাতা, হাওড়া, হুগলি, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ার হাতেগোনা কয়েকটি অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। তবে পরিষ্কার আকাশ দেখা যাবে। অন্যদিকে উত্তরবঙ্গেও একই চিত্র দেখা যাবে। একেবারে পরিষ্কার এবং মনোরম পরিবেশ বিরাজ করবে পাহাড়ি এলাকায়।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন