ঝড়, বৃষ্টি অতীত! এবার দক্ষিণবঙ্গে এতটা বাড়বে পারদ, আজ কয়েকটি জেলায় বর্ষণের আভাস

Published on:

weather-heat

ইন্ডিয়া হুড ডেস্ক: তীব্র দাবদাহ কাটিয়ে গত সপ্তাহ জুড়ে বর্ষণ পর্ব চলছে শহর কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। যার দরুন তাপমাত্রা একধাক্কায় নেমে গিয়েছে অনেকটাই। তবে সেই স্বস্তি ও সুখের দিন শেষ! সাময়িক ভাবে রাজ্য থেকে বিদায় নিতে চলেছে ঝড়বৃষ্টি। বৃদ্ধি পাবে তাপমাত্রা। কলকাতা ও সংলগ্ন এলাকায় বাড়বে আর্দ্রতাজনিত অস্বস্তি। শুরু হবে তীব্র তাপপ্রবাহ এর দ্বিতীয় স্পেল। আজকের প্রতিবেদনের মাধ্যমে জেনে নিন আবহাওয়া সম্পর্কে বিস্তারিত।

আজকের আবহাওয়া

সকাল হতে না হতেই চড়চড়ে রোদের দেখা মিলেছে। বেলা যতই বাড়বে ততই আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে। তাপমাত্রা গতকালের তুলনায় খানিক বৃদ্ধি পাবে। আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৫ ডিগ্রী সেলসিয়াস। এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৮ ডিগ্রী সেলসিয়াস। গতকাল কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।

WhatsApp Community Join Now

উত্তরবঙ্গের আবহাওয়া

আজ থেকে উত্তরবঙ্গে বৃষ্টির দাপট কমতে চলেছে। মালদা, কোচবিহার, জলপাইগুড়িতে বৃষ্টির পরিমাণ কমবে। তাপমাত্রা খানিক বৃদ্ধি পেলেও এখনই তাপপ্রবাহের কোনও সম্ভাবনা নেই। তবে দার্জিলিং এবং কালিম্পং-সহ পার্বত্য এলাকায় বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলবে। সঙ্গ দেবে দমকা হাওয়া।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

দক্ষিণবঙ্গের কিছু জেলায় গতকাল হালকা বৃষ্টির পরিস্থিতি ছিল। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া এবং পশ্চিম মেদিনীপুরে কোথাও কোথাও বিক্ষিপ্ত বৃষ্টির পরিস্থিতির সৃষ্টি হয়েছিল। তবে আজ থেকে তাপমাত্রার পারদ খানিক বাড়তে চলেছে। ঘূর্ণাবর্ত এর দুর্যোগ কাটার পাশাপাশি তাপমাত্রা তিন থেকে চার ডিগ্রি বাড়তে পারে বলে এমনই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আজ কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই।

আগামীকালের আবহাওয়া

আগামীকাল অর্থাৎ বুধবার দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতে গরমের প্রকট বাড়বে। আকাশ মেঘমুক্ত থাকবে। আগামী ১৬, ১৭, ১৮ মে বাংলায় শুষ্ক আবহাওয়ার দাপট বহু জেলায় বাড়বে বলে আশা করা হচ্ছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন