দুমদাম করে পড়বে বাজ, একটু পরেই দক্ষিণবঙ্গের জেলায় জেলায় কালবৈশাখী! সঙ্গে বৃষ্টি

Published on:

South Bengal

ইন্ডিয়া হুড ডেস্ক: সাবধান! হাতে সময় মাত্র কয়েক ঘণ্টা! এরপরেই দক্ষিণবঙ্গের এই কয়েকটি জেলায় নামতে চলেছে বজ্রবিদ্যুৎসহ তুমুল বৃষ্টি! সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া। আজ সকাল থেকেই কলকাতার আকাশ ছিল মেঘলা। মাঝেমধ্যে রোদ উঠলেও সেই রোদের তেজ হালকা। আবার পরমুহুর্তেই মেঘের আড়ালে ঢাকা পড়ে যাচ্ছে সূর্য। হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে আর কয়েক ঘণ্টার মধ্যেই দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি বিশেষ জেলায় নামতে চলেছে ব্যাপক বৃষ্টি। জারি করা হল কমলা সতর্কতা।

আসছে কালবৈশাখী!

হাওয়া অফিসের প্রথম বুলেটিন অর্থাৎ আজ বেলা ১২টা ৩৭ মিনিটের বুলেটিন অনুযায়ী জানা গিয়েছে দুই থেকে তিন ঘণ্টার মধ্যেই উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনায় ব্যাপক বৃষ্টি আসছে। সঙ্গে ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। কলকাতায় হলুদ এবং দুই ২৪ পরগনায় কমলা সতর্কতা জারি করা হয়েছে। পাশাপাশি বজ্রপাতের সময়ে সাধারণ মানুষকে সাবধানে এবং নিরাপদ স্থানে থাকার পরামর্শ দিয়েছে হাওয়া অফিস।

WhatsApp Community Join Now

স্বস্তির বৃষ্টিতে কাবু দক্ষিণবঙ্গ

বৈশাখের শুরুতে চরম দাবদাহে নাজেহাল অবস্থা হয়ে পড়েছিল রাজ্যবাসীর। তাপমাত্রা ছুঁয়েছিল প্রায় ৪৩-৪৪ ডিগ্রী সেলসিয়াস। কিন্তু গত সোমবারের সন্ধ্যার কালবৈশাখী এবং তুমুল বৃষ্টি একধাক্কায় কমিয়ে দিয়েছে তাপমাত্রার পারদ। গোটা সপ্তাহ জুড়ে দফায়-দফায় বৃষ্টি হয়েছে দক্ষিণবঙ্গের বিভিন্ন প্রান্তে৷ সেই মতোই আজও বিভিন্ন জেলায় দফায় দফায় বৃষ্টি হতে পারে৷ দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, মুর্শিদাবাদ, বীরভূম এবং নদিয়ায় শনিবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি এবং ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝড় বইতে পারে।

আরও পড়ুনঃ গাড়ি, বাড়ি নেই কিছুই! ক্লাস ফাইভ পাশ, BJP প্রার্থী রেখা পাত্রর কত সম্পত্তি আছে? জেনে কষ্ট হবে

জানা গিয়েছে, দক্ষিণবঙ্গের মতো উত্তরেও আগামী সোমবার পর্যন্ত ঝড়বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। তবে সেখানে ঝোড়ো হাওয়া বইবে না। আগামী মঙ্গলবার থেকে রাজ্যের সর্বত্র ঝড়বৃষ্টি কমবে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন