ফের নিম্নচাপের ভ্রূকুটি, দক্ষিণবঙ্গের আরও বাড়বে বৃষ্টি! আজ কেমন থাকবে আবহাওয়া?

Published on:

Weather

ইন্ডিয়া হুড ডেস্ক: আগের নিম্নচাপ কাটতে না কাটতেই ফের গরমে পুড়ছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গ। আর সেই গুমোটভাব কাটাতে হাজির হল আরও এক নিম্নচাপ। জানা গিয়েছে সপ্তাহান্তে বৃষ্টি বাড়তে পারে দক্ষিণবঙ্গে। পাশাপাশি আগামী ৪৮ ঘন্টায় উত্তরবঙ্গের দার্জিলিং-সহ পাঁচ জেলাতেই বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি চলবে।

আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে এইমুহুর্তে দক্ষিণবঙ্গে ওয়াইড স্প্রেইড রেইন’ চলবে। যার দরুন বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গের বিশেষ ৯ জেলায়। এ কদিন বৃষ্টি তো হবেই, তার পাশাপাশি আগামী মঙ্গলবার পর্যন্ত ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। আজকের প্রতিবেদনের মাধ্যমে দেখে নেওয়া যাক কেমন থাকবে আজকের আবহাওয়া।

WhatsApp Community Join Now

আজকের আবহাওয়া

আজ সকাল থেকেই ঘন কালো মেঘে আচ্ছন্ন গোটা আকাশ। দফায় দফায় দক্ষিণবঙ্গের বিভিন্ন এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়েই চলেছে। তবে গরমের দাপট এখনই কমছে না। বাতাসে আর্দ্রতার পরিমাণ এতটাই বেশি, যে ভ্যাপসা গরমে নাজেহাল অবস্থা সকলের। আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩১ ডিগ্রি সেলসিয়াস। এবং দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াস।

উত্তরবঙ্গের আবহাওয়া

আজও উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলায় অর্থাৎ দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদায় অধিকাংশ জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। তবে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারের একটি বা দুটি অংশে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা প্রবল। সেই কারণে ওই তিনটি জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আজ অর্থাৎ শনিবার, দক্ষিণবঙ্গের কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলাতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। তবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির জন্য হলুদ সতর্কতা জারি করা হয়েছে পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায়।

আগামীকালের আবহাওয়া

আগামীকাল অর্থাৎ রবিবার ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা উত্তরবঙ্গেরবেশ কয়েকটি জেলায়। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং উত্তর দিনাজপুরের একটি বা দুটি জায়গায় ভারী বৃষ্টি হবে। জারি করা হয়েছে হলুদ সতর্কতা। পাশাপাশি দক্ষিণবঙ্গের প্রতিটি জেলার বেশিরভাগ অংশেও হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন