প্রবল বৃষ্টিতে ভাসবে দক্ষিণবঙ্গের ২ জেলা, সঙ্গে কালবৈশাখীর তাণ্ডব! আজ খেল দেখাবে আবহাওয়া

Published on:

কালবৈশাখী, ঝড়

ইন্ডিয়া হুড ডেস্ক: এখনই থামবে না ঝড় বৃষ্টি। তীব্র তাপপ্রবাহের হাত থেকে রেহাই পেলেও এইমুহুর্তে বড় দুর্যোগের আশঙ্কা। আলিপুর আবহাওয়া দফতরের পূ্র্বাভাস, রাজ্যের বেশির ভাগ জেলার একটা বড় অংশে বৃষ্টি হবে। সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া। কোথাও কোথাও ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার গতিতে ঝড় হতে পারে। কমলা সতর্কতাও জারি করা হয়েছে। এদিকে গতকাল কলকাতার বেশ কিছু অংশে দুপুরে শিলাবৃষ্টি হয়েছে। সঙ্গে প্রবল ঝোড়ো হাওয়া। তাই তাপমাত্রার পারদ এইমুহুর্তে ঊর্ধ্বমুখী হওয়ার কোনো সম্ভাবনা নেই।

আজকের আবহাওয়া

আবহাওয়া দফতর সূত্রের খবর, পূর্ব অসম থেকে উত্তর ওড়িশা পর্যন্ত নিম্নচাপ অক্ষরেখা রয়েছে। এমনকি গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়েও চলে গেছে এই অক্ষরেখা। তার জেরেই প্রচুর জলীয় বাষ্প ঢুকে বজ্রগর্ভ মেঘ এবং বৃষ্টিপাতের ও ঝড়ের আশঙ্কা তৈরি হয়েছে। তাই আজকেও কালবৈশাখী হওয়ার সম্ভাবনা প্রবল। সঙ্গে মুষলধারে নামবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি। আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রী সেলসিয়াস। এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রী সেলসিয়াস।

WhatsApp Community Join Now

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গের মালদা জেলাতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়াও উত্তরবঙ্গের বাকি ৮ জেলাতেও বজ্রবিদ্যুৎ সহ কয়েক পশলা বৃষ্টির সঙ্গে দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে। হাওয়ার গতিবেগ প্রতি ঘণ্টায় ৩০ থেকে ৫০ কিলোমিটার পর্যন্ত হতে পারে। তবে আগামীকাল অর্থাৎ শনিবার থেকে বৃষ্টির পরিমাণ কমতে পারে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আজ অর্থাৎ শুক্রবার ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতা, দুই বর্ধমান, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়ায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে। পাশাপাশি পূর্ব মেদিনীপুর এবং দুই ২৪ পরগনায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। জারি করা হয়েছে কমলা সতর্কতা।

আগামীকালের আবহাওয়া

আগামীকাল আকাশে মেঘ রোদের আনাগোনা দেখা যাবে। পাশাপাশি দক্ষিণের জেলার কিছু অংশে বিক্ষিপ্ত ভাবে ঝড়বৃষ্টি হবে। আগামী শনিবার দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিতে ঝড় বইতে পারে। দক্ষিণের বাকি জেলাতেও ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন