আজও দক্ষিণবঙ্গে ঝড় বৃষ্টির দাপট, কতদিন এই স্বস্তিকর আবহাওয়া? জানাল হাওয়া অফিস

Published on:

South Bengal

ইন্ডিয়া হুড ডেস্ক: অবশেষে মুক্তি বঙ্গবাসীর! টানা দীর্ঘ কয়েক মাস তীব্র তাপপ্রবাহ ও ভয়ংকর গরমের হাত থেকে মুহূর্তেই রক্ষা পেল সকলে। টানা দু’দিনের বৃষ্টি এবং কালবৈশাখীর দাপট দিন ও রাতের তাপমাত্রার লক্ষণীয় পতন ঘটিয়েছে। গত সোমবারের পর মঙ্গলবার মাঝারি বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়ার সম্ভাবনা ছিল। কিন্তু সারা দিন তার দেখা মেলেনি। তবে সেক্ষেত্রে তাপমাত্রা বেশি ছিল না। কিন্তু আর্দ্রতার কারণে কিছুটা ভ্যাপসা ছিল আবহাওয়া। তবে গত কয়েক দিন যে গরম ছিল, সেই তুলনায় আবহাওয়া ছিল অনেকটাই স্বস্তিদায়ক। এখন প্রশ্ন উঠছে বঙ্গবাসীর কাছে এই বৃষ্টির আমেজ কি ক্ষণস্থায়ী? নাকি বৃষ্টি কাটলেই গরমের দ্বিতীয় স্পেল অবশ্যম্ভাবী?

আজকের আবহাওয়া

আজও আকাশ আংশিক মেঘাচ্ছন্ন থাকবে। বজ্রবিদ্যুৎ সহ ঝড় এবং হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। আজও মৎস্যজীবীদের বাংলার উপকূলে সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। সমুদ্র উত্তাল থাকবে। সমুদ্রের ভেতরে ৫৫ কিলোমিটার পর্যন্ত দমকা ঝোড়ো হাওয়া বইবে। সমুদ্র উপকূলে জলোচ্ছ্বাস হবে। আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রী সেলসিয়াস। এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রী সেলসিয়াস।

WhatsApp Community Join Now

উত্তরবঙ্গের আবহাওয়া

বৃষ্টি থেকে বঞ্চিত হবে না উত্তরবঙ্গও। আজ উত্তরের আট জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি জলপাইগুড়ি, দুই দিনাজপুর, মালদহে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। সঙ্গে ৫০ থেকে ৬০ কিলোমিটার গতিবেগে ঝড় বইতে পারে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

গত দুইদিনের বৃষ্টিতে একধাক্কায় পারদ ৪০ থেকে ৩০ এর কোটায় নেমে গিয়েছে। আজও সকালের দিকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে ৬০ শতাংশ। বিকেলের দিকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে ঝোড়ো হাওয়া। তবে ভ্যাপসা অস্বস্তিকর আবহাওয়া বজায় থাকবে। আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রী সেলসিয়াস এর আশেপাশে। এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৫ ডিগ্রী সেলসিয়াস এর আশেপাশে। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৮৬ শতাংশ থাকবে।

আগামীকালের আবহাওয়া

দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সঙ্গে ৩০-৪০ কিমি বেগে দমকা ঝোড়ো হাওয়া বইবে। তাপমাত্রা আরও প্রায় ১-২ ডিগ্রি করে কমতে পারে প্রায় সব জেলায়। সারাদিন আকাশে রোদ ও মেঘের আনাগোনা থাকবে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন