কালবৈশাখী, বৃষ্টি অতীত! এবার দক্ষিণবঙ্গে চড়চড়িয়ে বাড়বে গরম, আভাস আবহাওয়া দফতরের

Published on:

weather-jhor-bristi

ইন্ডিয়া হুড ডেস্কঃ রবিবার শহর কলকাতা জুড়ে আবহাওয়া আংশিক মেঘলা থাকতে চলেছে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হয়ে পারে এবং ঝড় চলতে পারে ৩০ থেকে ৪০ কিমি প্রতি ঘন্টা গতিবেগে। আগামী কয়েকদিন ধরে তাপমাত্রার পারদ বেশ বাড়তে শুরু করবে। আগামীকাল ১৩ মে, কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি। ১৪ মে সেটাই বেড়ে দাঁড়াবে ৩৬ ডিগ্রিতে। তবে শুধু সর্বোচ্চ তাপমাত্রা নয়, একইসাথে আগামী কয়েকদিনের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রাতেও বড় ফারাক আসবে। ২২ ডিগ্রি থেকে তা বেড়ে দাঁড়াবে ২৭ ডিগ্রি সেলসিয়াস।

আজ কোথায় কোথায় বৃষ্টি হতে পারে?

আলিপুর সূত্রে খবর, আজ বৃষ্টি হতে পারে কলকাতা সহ দক্ষিণবঙ্গের উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়াতে। তবে আগামী কয়েকদিনে তাপমাত্রার পারদ চড়বে ৩ থেকে ৪ ডিগ্রি অবধি।

WhatsApp Community Join Now

কালবৈশাখী ঝড়ের আভাস

৪০ থেকে ৫০ কিমি বেগে ঝড় বইবে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, মুর্শিদাবাদ এবং নদিয়াতে। এছাড়া বাকি জেলাগুলোতেও ঝড়ের কারণে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। এদিকে উত্তর বিহারে রয়েছে ঘূর্ণাবর্ত। সাথে উত্তরপূর্ব অসমেও ঘূর্ণাবর্ত অবস্থান করছে। তাই দক্ষিণবঙ্গের সাথে সাথে ভিজতে পারে উত্তরবঙ্গও। রোববার হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত চলতে পারে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদায়।

আরও পড়ুনঃ কলকাতায় একদম নয়া রুটে মেট্রো, ছুটবে হাওড়া থেকে! হয়ে গেল বড় ঘোষণা

ঘূর্ণাবর্তের কারণে উত্তরের সমস্ত জেলাতেও হলুদ সতর্কতা জারি করা হয়েছে। উল্লেখ্য, সোমবার থেকে বৃষ্টি কমবে দক্ষিণবঙ্গে। মাঝারি বৃষ্টি হবে দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং নদিয়ায়। মঙ্গলবার নাগাদ দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতে হাল্কা বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি চলতে পারে। আবহাওয়া অফিস জানাচ্ছে বৃষ্টি হবে কলকাতা সহ উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়াতে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন