২১ জুলাইয়ের মহাসমাবেশে দুর্যোগ দক্ষিণবঙ্গের এই পাঁচ জেলায়! কেমন থাকবে আজকের আবহাওয়া?

Published on:

Weather

ইন্ডিয়া হুড ডেস্ক: ধীরে ধীরে যে আবহাওয়ার বদল ঘটছে, তার পূর্বাভাস আগেই দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তার কারণ গত কয়েক দিন ধরে রাজ্য জুড়ে ঝড়বৃষ্টি চলছে। কলকাতাতেও চলছে বিক্ষিপ্ত বৃষ্টি। ওড়িশা উপকূলের উপর রয়েছে নিম্নচাপ। যার প্রভাবে আগামী কয়েক দিন রাজ্যে তৈরি হয়েছে বৃষ্টির সম্ভাবনা। গতকাল সকাল থেকেই তার প্রভাব শুরু হয়েছে রাজ্যের বিভিন্ন অংশে। পাল্টেছে উপকূলবর্তী এলাকায় চিত্রও। তবে কি চলতি মাসে দক্ষিণবঙ্গে বৃষ্টির ঘাটতি মিটতে চলেছে।

আজকের আবহাওয়া

আজ দিনভর মেঘলা আকাশ থাকতে পারে শহর কলকাতাতে। সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ কয়েক পশলা বৃষ্টিপাতও হতে পারে। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ অপেক্ষাকৃত বেশি থাকবে। দফায় দফায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায়। আজ কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াস। এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াস।

WhatsApp Community Join Now

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গের জেলাগুলিতে ধীরে ধীরে কমছে বৃষ্টির দুর্যোগ। বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে সেখানে। জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, উত্তর দিনাজপুরে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হতে পারে। আজ উত্তরবঙ্গে জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সেখানে জারি করা হয়েছে হলুদ সতর্কতা। এমনকি আগামীকাল অর্থাৎ সোমবারও জলপাইগুড়ি এবং কালিম্পঙে ভারী বৃষ্টির জন্য হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আজ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। পূর্ব মেদিনীপুর, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া, মুর্শিদাবাদে ঝড়বৃষ্টির জন্য হলুদ সতর্কতা জারি করা হয়েছে। এই পাঁচ জেলা ছাড়া কলকাতা-সহ দক্ষিণের বাকি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে বজ্র বিদ্যুৎ সহ ঝোড়ো হাওয়া বইতে পারে। কিন্তু কলকাতা-সহ সেইসব জেলাগুলিতে কোনও সতর্কতা জারি করেনি হাওয়া অফিস।

আগামীকালের আবহাওয়া

আগামীকাল অর্থাৎ সোমবার দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়ায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আশা করা যাচ্ছে প্রায় ৭ থেকে ১১ সেন্টিমিটার বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আগামীকালও এই সব জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন