শ্রাবণের শেষ সোমেও ভয়ংকর রূপ নেবে বর্ষা! দক্ষিণবঙ্গের ৭ জেলায় জারি সতর্কতা

Published on:

Weather

ইন্ডিয়া হুড ডেস্ক: আজ শ্রাবণ মাসের শেষ সোমবার। মহাদেবের আরাধনার জন্য সকাল থেকেই ব্যস্ততা প্রায় তুঙ্গে। আর সেই সঙ্গেই বাংলার উপর দিয়ে যেন পুরোদমে সক্রিয় রয়েছে মৌসুমী অক্ষরেখা। যার ফলে রাজ্যজুড়ে চলছে বৃষ্টির দাপট বেড়েই চলেছে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে গত কয়েকদিন ধরেই দফায় দফায় কোথাও মাঝারি কোথাও ভারী বৃষ্টি চলছে। কিন্তু বৃষ্টি হলেও আর্দ্রতাজনিত অস্বস্তি কমছে না। এই আবহেই প্রশ্ন উঠছে কতদিন থাকবে এই বৃষ্টি। সেই প্রসঙ্গেই এবার মুখ খুললেন আলিপুর আবহাওয়া দফতর।

আজকের আবহাওয়া

আজ কলকাতা সহ দক্ষিণবঙ্গের আকাশ মূলত মেঘলা থাকবে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ দু এক পশলা হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। আজ ভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে বেশিরভাগ জেলায়। তাই সপ্তাহের প্রথম কর্মদিবসে মাথায় হাত সাধারণের। আজকে দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩২ ডিগ্রি সেলসিয়াস। এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াস।

WhatsApp Community Join Now

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গের সব জেলায় অর্থাৎ দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে আজ এবং আগামীকাল। তবে এইমুহুর্তে কোনও জেলায় ভারী বৃষ্টি হবে না এই দু’দিন। তাই কোনো সতর্কতাও জারি করা হয়নি।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

অন্যদিকে দক্ষিণবঙ্গে আজ থেকেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে দুই ২৪ পরগনা, দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায়। পাশাপাশি কলকাতা, হাওড়া, হুগলি-সহ দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টি চলতে পারে বলে সতর্ক করেছে আলিপুর। পূর্বাভাস মিলেছে সপ্তাহভর হালকা থেকে মাঝারি বৃষ্টির দাপট চলবে।

আগামীকালের আবহাওয়া

আগামীকাল অর্থাৎ মঙ্গলবার রাজ্যের দক্ষিণের সাতটি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। পাশাপাশি বুধবার ভারী বৃষ্টি হতে পারে হুগলি, দুই ২৪ পরগনা, দুই বর্ধমান, পূর্ব মেদিনীপুরে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন