ফের নিম্নচাপের ভ্রুকুটি বঙ্গোপসাগরে! বাংলার ১১ জেলায় জারি হলুদ সতর্কতা, আজকের আবহাওয়া

Published on:

weather

ইন্ডিয়া হুড ডেস্ক: গত সপ্তাহ জুড়ে নিম্নচাপ, ঘূর্ণাবর্ত এবং মৌসুমি অক্ষরেখা সক্রিয় থাকার জন্য ব্যাপক বৃষ্টিপাত হয়েছে রবিবার পর্যন্ত। তবে এইমুহুর্তে ঝাড়খণ্ডে নিম্নচাপ সরলেও দক্ষিণবঙ্গে বৃষ্টি চলবে বলেই জানিয়েছে হাওয়া অফিস। আজও দক্ষিণবঙ্গে দফায় দফায় বৃষ্টি হবে। অন্যদিকে আবার উত্তর বঙ্গোপসাগরে তৈরি হবে নিম্নচাপ। এই নিম্নচাপটি তৈরি হবে পূর্ব মধ্য বঙ্গোপসাগর এবং উত্তর বঙ্গোপসাগর এলাকায়। ক্রমশ উত্তর ও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হবে। শুধু তাই নয় দক্ষিণ বাংলাদেশের নিম্নচাপ শক্তি বাড়িয়ে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর অবস্থান করছে। সেটিও ধীরগতিতে ঝাড়খণ্ডের দিকে এগোচ্ছে। আগামী ৪৮ ঘণ্টায় উত্তর ওড়িশা ও ঝাড়খণ্ডে যাবে এই নিম্নচাপ। তার জেরে বৃষ্টির সম্ভাবনা বাংলায়।

আজকের আবহাওয়া

আজ অর্থাৎ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলা সহ কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকবে। পাশাপাশি আবার বেলা বাড়তে না বাড়তেই কয়েকটি জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকবে। আর সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রির আশপাশে থাকতে পারে।

WhatsApp Community Join Now

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গের চারটি জেলায় অর্থাৎ দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার এবং উত্তর দিনাজপুরে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। ওই জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে। বাকি জেলার অর্থাৎ কালিম্পং, আলিপুরদুয়ার, দক্ষিণ দিনাজপুর এবং মালদাতে কয়েকটি অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আজ অর্থাৎ বৃহস্পতিবার, দক্ষিণবঙ্গের কোনও জেলায় তেমন বৃষ্টি হবে না। তবে কলকাতা, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। তাই সেখানে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। এবং হুগলি, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান এবং বীরভূম এই সকল বাকি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হলেও কোনও সতর্কতা জারি করা হয়নি।

আগামীকালের আবহাওয়া

আগামীকাল অর্থাৎ শুক্রবার, কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলাতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। কোথাও ভারী বৃষ্টি হবে না। উত্তরবঙ্গে অর্থাৎ দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদার কয়েকটি অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন