দক্ষিণবঙ্গের ৬ জেলায় বজ্রবিদ্যুৎ সহ কাঁপিয়ে বৃষ্টি! তাপপ্রবাহের মধ্যেই সুখবর দিল আবহাওয়া দফতর

Published on:

Weather

ইন্ডিয়া হুড ডেস্ক: এইমুহুর্তে তীব্র তাপপ্রবাহ এর জেরে গোটা দেশের মানুষ জর্জরিত। উত্তর ভারতে দিল্লি সহ একাধিক এলাকা কার্যত গরমে ফুটছে। অন্যদিকে, সময়ের আগেই কেরলে বর্ষা ঢুকে গিয়েছে। সেখানেও একপ্রকার তেড়ে বর্ষণ হচ্ছে। তবে এরই মাঝে বাংলায় পরিবেশে অত্যাধিক জলীয় বাষ্প থাকার দরুণ ভ্যাপসা গরমের পরিস্থিতি তৈরি হচ্ছে। মাঝেমধ্যে কোথাও বিক্ষিপ্ত বৃষ্টি হলেও আবহাওয়ার আমূল কোনো পরিবর্তন হচ্ছে না। আজকের প্রতিবেদনের মাধ্যমে জেনে নেওয়া যাক মাসের প্রথম কর্মদিবসে আবহাওয়ার হালহকিকত সম্পর্কে।

আজকের আবহাওয়া

ভোরের আলো ফোটার সময় থেকেই, আকাশে মেঘের আনাগোনা দেখা যাচ্ছে, তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মেঘ কেটে রোদের দেখা মিলছে। সঙ্গে বাড়ছে অস্বস্তিকর আর্দ্রতাজনিত ভ্যাপসা গরম। তবে আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, বিকেলের পর একাধিক জেলায় ঝোড়ো হাওয়া বইতে পারে। সঙ্গে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, নদিয়া জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজকে দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৪ ডিগ্রী সেলসিয়াস এর আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৯ ডিগ্রী সেলসিয়াস।

WhatsApp Community Join Now

উত্তরবঙ্গের আবহাওয়া

জলপাইগুড়ি, কোচবিহার, দার্জিলিং, আলিপুরদুয়ার এ আগামী কয়েকদিন ভারী বৃষ্টির পূর্বাভাস। উত্তরবঙ্গে যেহেতু বর্ষা প্রবেশ করেছে তাই আগামী কয়েকদিন বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের উঁচু পার্বত্য জেলাগুলো যেমন কালিংপং এবং দার্জিলিঙে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

হাওয়া অফিসের রিপোর্ট অনুযায়ী জানা গিয়েছে, আজ পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদীয়া জেলায় বেশ কিছু স্থানে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। পাশাপাশি কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা জেলার কয়েকটি স্থানে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে।

আগামীকালের আবহাওয়া

আগামীকাল অর্থাৎ মঙ্গলবার, ভোটের গণনার দিন উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা। সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন