ভ্যাপসা গরম আর কতদিন? দক্ষিণবঙ্গের আট জেলায় বৃষ্টির পূর্বাভাস, আজকের আবহাওয়া

Published on:

Weather

ইন্ডিয়া হুড ডেস্ক: বৃষ্টি এসেও যেন আসছে না বঙ্গে। গতকাল ভোটের রেজাল্টের পরেই সন্ধে থেকে জেলায় জেলায় ঘন্টায় ৪০-৫০ কিমি বেগে দমকা হাওয়া আর হালকা থেকে মাঝারি বৃষ্টিতে সাময়িক স্বস্তি মিললেও পড়ে আবার গরমের দাপট বেড়েছে। এদিকে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু এখনও ইসলামপুরেই আটকে রয়েছে। দক্ষিণ দিকে অগ্রসর হওয়ার তেমন কোনও পূর্বাভাস পাওয়া যায়নি আবহাওয়া দফতরের তরফ থেকে। প্রশ্ন উঠছে কবে এই অস্বস্তিকর প্যাঁচপ্যাঁচে গরম থেকে মুক্তি মিলবে সকলের। আজকের প্রতিবেদনের মাধ্যমে জেনে নেওয়া যাক কেমন থাকবে আজকের আবহাওয়া

আজকের আবহাওয়া

গতকাল অর্থাৎ লোকসভা নির্বাচনের ভোটের ফলাফল প্রকাশের দিন বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছিল আবহাওয়া দফতরের তরফ থেকে, সেই অনুযায়ী রাতের দিকে খানিক স্বস্তি পেয়েছিল কলকাতা সহ দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায়। মঙ্গলবার বিকেল থেকে বৃষ্টিতে ভিজেছে দক্ষিণবঙ্গের একাধিক জেলা। আজকেও অর্থাৎ বুধবার ফের বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আজকে দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৭ ডিগ্রী সেলসিয়াস। এবং দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৯ ডিগ্রী সেলসিয়াস।

WhatsApp Community Join Now

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারের বেশিরভাগ স্থানে বৃষ্টি হতে পারে। অন্যদিকে পার্বত্য এলাকার নিম্নভূমিতে অর্থাৎ উত্তর ও দক্ষিণ দিনাজপুর, মালদার বেশ কিছু স্থানেও আজ বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

কেরলে বর্ষা ঢুকে যাওয়ায় বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে উত্তর পূর্ব রাজ্যে। কিন্তু দক্ষিণবঙ্গে এখনও বৃষ্টির কোনও দেখা মেলেনি। উল্টে তাপমাত্রা যেন কয়েক ডিগ্রী বৃদ্ধি পাচ্ছে। জেলায় জেলায় পরিবেশে অতিরিক্ত আর্দ্রতা বজায় থাকায় ভ্যাপসা প্যাঁচপ্যাঁচে গরম অনুভূত হচ্ছে। তবে কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদীয়া জেলায় বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

আগামীকালের আবহাওয়া

আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবার, সকাল থেকেই মেঘমুক্ত আকাশ থাকবে। বেলা বাড়তেই তাপমাত্রা বৃদ্ধি পাবে। প্রায় ২-৩ ডিগ্রী বৃদ্ধি পাবে তাপমাত্রা। বিকেলের দিকে বৃষ্টির সম্ভাবনা আছে। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকবে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন