৪০ কিমি বেগে বইবে ঝড়, দক্ষিণবঙ্গের ৫ জেলায় পড়বে বৃষ্টি: আবহাওয়ার খবর

Published on:

South Bengal weather update

ইন্ডিয়া হুড ডেস্ক: সুখের দিন শেষ! আবারো নামতে চলেছে অস্বস্তি গরম! গত কয়েক দিনে দক্ষিণবঙ্গের জেলাগুলোয় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হয়েছে। সঙ্গে ছিল কালবৈশাখীর দাপট। যার প্রভাবে কমেছে তাপমাত্রাও। কিন্তু বৃষ্টির এই স্বস্তি সাময়িক ছিল। আলিপুর হাওয়া অফিস জানিয়ে দিল, স্বস্তির দিন ফুরিয়ে এসেছে। আবার গরম পড়বে। তাপমাত্রা বাড়বে বেশ খানিকটা। শুরু হবে তীব্র তাপপ্রবাহ এর দ্বিতীয় স্পেল।

আজকের আবহাওয়া

আজ সকাল থেকেই আকাশে রোদের তেজ দেখা যাবে। বাড়বে খানিক তাপমাত্রা। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আজ অর্থাৎ সোমবার থেকে কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রামের মতো জেলাগুলিতে ঝড় বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। পাশাপাশি বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়াতেও বৃষ্টির সম্ভাবনা নেই। শুকনো আবহাওয়া থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

WhatsApp Community Join Now

উত্তরবঙ্গের আবহাওয়া

দক্ষিণবঙ্গে বৃষ্টির আমেজ কাটলেও উত্তরবঙ্গে আপাতত বৃষ্টি কমছে না। আগামী শনিবার পর্যন্ত দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, মালদহ, উত্তর দিনাজপুর এবং দক্ষিণ দিনাজপুরে ঝড়বৃষ্টি চলতে পারে। হাওয়ার বেগ থাকতে পারে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

দক্ষিণবঙ্গের কিছু জেলায় সোমবারও ঝড়বৃষ্টি হতে পারে। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া এবং পশ্চিম মেদিনীপুরে আজও ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া-সহ বৃষ্টি এবং বজ্রপাতের পূর্বাভাস রয়েছে। বৃহস্পতিবার থেকে দক্ষিণবঙ্গে তাপমাত্রা একই রকম থাকবে। তবে তার পর থেকে আবার চড়তে শুরু করবে পারদ। তাপমাত্রা তিন থেকে চার ডিগ্রি বাড়তে পারে।

আগামীকালের আবহাওয়া

আগামীকাল অর্থাৎ শুক্রবার দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শহরে কোথাও কোথাও ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে হাওয়া বয়ে যেতে পারে। ১৬, ১৭, ১৮ মে বাংলায় শুষ্ক আবহাওয়ার দাপট বহু জেলায় বাড়বে বলে আশা করা হচ্ছে। তবে এপ্রিলের মত দাপুটে গরম পড়বে কিনা সেটা নিয়ে দুশ্চিন্তায় রয়েছে সকলে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন