৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া, সঙ্গে ভারী বৃষ্টি! আজ দক্ষিণবঙ্গের ৪ জেলায় অশান্ত হবে আবহাওয়া

Published on:

Weather

ইন্ডিয়া হুড ডেস্ক: ঘূর্ণিঝড় রেমাল পরবর্তী কয়েক দিন ভ্যাপসা গরমে প্রায় নাজেহাল পরিস্থিতি ছিল কলকাতসহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। তাপমাত্রা যতই ৩৫ ডিগ্রির আশেপাশে ঘোরাফেরা করুক না কেন, বাতাসে আর্দ্রতার পরিমাণ এতটাই বেশি ছিল যে অস্বস্তির পরিমাণ চরমে উঠে গিয়েছিল। তবে জুনের প্রথম সপ্তাহেই আবহাওয়ার আমূল পরিবর্তন হতে চলেছে। ঝোড়ো হাওয়ার দাপট এবং হালকা থেকে মাঝারি বৃষ্টি অনেকটাই নিয়ন্ত্রণ করবে আর্দ্রতাজনিত অস্বস্তি এবং গরমের দাপট।

আজকের আবহাওয়া

আজ বঙ্গে সপ্তম দফা নির্বাচন। সর্বমোট ৯টি কেন্দ্র জুড়ে আজ ভোট পর্ব চলবে। কিন্তু এর মাঝেও আবহাওয়ার মুড সুইং হবে। কারণ হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আগামী ২৪ ঘন্টায় আকাশ মেঘলা থাকতে চলেছে। পাশাপাশি বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে দমকা ঝড় হওয়ার সম্ভাবনা। আজ দিনের সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে যথাক্রমে ৩২ ও ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। সকাল থেকেই আর্দ্রতাজনিত অস্বস্তি চরমে। বেলা যত বাড়বে, ততই অস্বস্তি বাড়বে পাল্লা দিয়ে।

WhatsApp Community Join Now

উত্তরবঙ্গের আবহাওয়া

এইমুহুর্তে মৌসুমী বায়ু দার্জিলিং জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার জেলার পুরো অংশে ঢুকে পড়েছে। কিন্তু উত্তর ও দক্ষিণ দিনাজপুরের কিছু অংশে প্রবেশ করেছে। ফলত উত্তরবঙ্গের প্রায় সবকটি জেলাতেই ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। এছাড়া দক্ষিণ দিনাজপুর ও মালদহ জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় সকাল থেকেই মেঘলা আকাশ দেখা গিয়েছে কোথাও কোথাও। আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী সবকটি জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা প্রবল। সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ ঘন্টায় ৩০-৪০ কিমি বেগে অথবা কোথাও কোথাও ঘন্টায় ৪০-৫০ কিমি বেগে দমকা হাওয়ার সম্ভাবনা রয়েছে। পাশাপাশি পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান ও বীরভূমের কোনও কোনও জায়গায় এদিন ভারী বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের।

আগামীকালের আবহাওয়া

আগামীকাল অর্থাৎ রবিবার, দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। পাশাপাশি ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়ার সম্ভাবনা প্রবল। সকাল থেকেই আকাশের মুখভার দেখা যাবে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন