অস্বস্তিকর গরমের মধ্যে দক্ষিণবঙ্গের ৬ জেলায় বৃষ্টি, সঙ্গী ঝোড়ো হাওয়া! আজকের আবহাওয়া

Published on:

Weather

ইন্ডিয়া হুড ডেস্ক: রেমালের প্রভাবে রবি ও সোমে দুর্যোগ দেখা দিলেও, এখন পুরোপুরি মুক্ত গোটা দক্ষিণবঙ্গ। কিন্তু ঝড় বৃষ্টি হয়েও স্বস্তি নেই রাজ্যবাসীর। আর্দ্রতাজনিত অস্বস্তি যেন ঘিরে রেখেছে গোটা দিন। আগামী তিন দিনে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে সর্বোচ্চ তাপমাত্রা ৩ থেকে ৫ ডিগ্রী বৃদ্ধি পেতে পারে। তবে সপ্তাহান্তে ফের ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। এদিকে সামনেই সপ্তম দফার ভোট। তবে কি ভোটের আগেই বর্ষা ঢুকবে বঙ্গে? আজকের প্রতিবেদনের মাধ্যমে জেনে নেওয়া যাক হাওয়া অফিসের আপডেট।

আজকের আবহাওয়া

সকাল থেকেই অস্বস্তিকর আবহাওয়া। হাওয়া অফিস থেকে জানা গিয়েছে আগামী ২৪ ঘন্টায় আকাশ মেঘলা থাকতে চলেছে। কোনও কোনও জায়গায় হালকা বৃষ্টি হতে পারে। তবে তাতে গরম কমবে না। আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৫ ডিগ্রী সেলসিয়াস। এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৮ ডিগ্রী সেলসিয়াস।

WhatsApp Community Join Now

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গের জেলাগুলিতেও হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে আজও ভারী বৃষ্টির সতর্কতা জারি রয়েছে। আগামী ২ জুন পর্যন্ত এর দাপট চলবে। পাশাপাশি দার্জিলিং এবং কালিম্পং এও থাকছে ঝোড়ো হাওয়ার সতর্কতা।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আজ থেকে কলকাতা-সহ দক্ষিণের বেশির ভাগ জেলায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। তবে দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, বীরভূম, মু্র্শিদাবাদ, নদিয়ায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া। বাতাসে আর্দ্রতার পরিমাণ বেশি থাকবে। অর্থাৎ আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে পরিবেশে। তাপমাত্রা বৃদ্ধি পাবে ২-৩ ডিগ্রী সেলসিয়াস।

আগামীকালের আবহাওয়া

আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবার বাঁকুড়া, পূর্ব এবং পশ্চিম বর্ধমান, বীরভূম, মু্র্শিদাবাদে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তবে সব জেলার সব জায়গায় বৃষ্টি হবে না। বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বজায় থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তিকর গরম।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন