আবহাওয়ার মুড সুইং, আজ ৫ জেলায় ঝড় থেকে শুরু করে বৃষ্টি! শনিতে গোটা দক্ষিণবঙ্গে ধামাকা

Published on:

Weather

ইন্ডিয়া হুড ডেস্ক: ফের আবহাওয়ার মুড সুইং! অস্বস্তিকর গরমের হাত থেকে রেহাই মিলবে বঙ্গবাসীর। বৈশাখের শুরুতে গরমের জ্বালার সেই ভয়ঙ্কর স্মৃতি আবারও ফিরে এল মে মাসের দ্বিতীয় সপ্তাহে। জ্বালাপোড়া রোদে মন উশখুশ করছে খানিক স্বস্তির বৃষ্টির ছোঁয়া। যেমনটা বেশ কিছুদিন আগে কালবৈশাখীর দাপট ও হালকা থেকে মাঝারি বৃষ্টির কারণে একধাক্কায় নেমে গিয়েছিল ঊর্ধ্বমুখী তাপমাত্রা। তেমনটাই আবার হতে চলেছে। আবহাওয়ার বিরাট বদল আসতে চলেছে। এমনটাই সুখবর দিল আলিপুর আবহাওয়া দফতর।

আজকের আবহাওয়া

আজ সকাল থেকেই ভ্যাপসা গরম অনুভূত হবে। আকাশে আংশিক মেঘলা আকাশ দেখা গেলেও এখনই বৃষ্টির সম্ভাবনা নেই। তবে আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে আগামীকাল থেকে আবহাওয়ার আমূল পরিবর্তন হতে পারে। কমতে পারে অসহ্য গরম। আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৮ ডিগ্রী সেলসিয়াস। এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ৩০ ডিগ্রী সেলসিয়াস।

WhatsApp Community Join Now

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গের আলিপুরদুয়ার, কোচবিহার,দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়ি এই ৫ জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। পাশাপাশি ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার সম্ভাবনাও রয়েছে। তবে মালদায় তাপমাত্রা বাড়ার পাশাপাশি আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আজ দক্ষিণবঙ্গের চার জেলায় তাপপ্রবাহের সতর্কবার্তা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। এই চার জেলাগুলো হল পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, বীরভূম ও পশ্চিম বর্ধমান। পাশাপাশি কলকাতা সহ দক্ষিণবঙ্গের বাকি জেলায় বহাল থাকবে গরম ও আদ্রতাজনিত অস্বস্তি। বেলা বাড়তেই প্রখর রোদের দাপট দেখা যাবে।

আগামীকালের আবহাওয়া

আগামীকাল এর আগাম আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী জানা গিয়েছে যে আগামীকাল থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি নামতে পারে। বৃষ্টির পাশাপাশি দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে। এমনকি কালবৈশাখী হওয়ার সম্ভাবনা প্রবল। শুধু দক্ষিণবঙ্গ নয় পশ্চিমের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন