বৃষ্টিতেও হবে না ঠান্ডা, এই দিন থেকে আরও চড়বে পারদ! দক্ষিণবঙ্গে তাপপ্রবাহ নিয়ে অ্যালার্ট

Published on:

Weather

ইন্ডিয়া হুড ডেস্ক: ভ্যাপসা গরমে হিমশিম অবস্থা দক্ষিণবঙ্গের সমগ্র এলাকায়। জেলায় জেলায় বিক্ষিপ্ত থেকে হালকা বৃষ্টি হলেও গুমোট গরম যাচ্ছেই না। গতকাল সন্ধ্যায় হালকা বৃষ্টিতে ভিজেছে কলকাতা-সহ পার্শ্ববর্তী জেলার কিছু এলাকা। কিন্তু তাতেও অস্বস্তি কাটছে না কিছুতেই। তার সঙ্গে আবার পাল্লা দিয়ে বাড়ছে তাপমাত্রা তবে এর মধ্যে খানিকটা স্বস্তির বার্তা শোনাল আলিপুর আবহাওয়া দফতর।

কলকাতার আবহাওয়া

হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, আজ থেকে আগামী মঙ্গলবার পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় হালকা বৃষ্টি হতে পারে। অর্থাৎ আগামী ৭ দিন ঝড় বৃষ্টির আশঙ্কা দক্ষিণবঙ্গ জুড়ে। আজ অর্থাৎ বুধবার কলকাতা-সহ দক্ষিণের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। ঝড়ের গতিবেগ কোনও কোনও জেলায় ঘণ্টায় ৪০-৫০ কিমি বেগে বইতে পারে। তবে বৃষ্টি হলেও মিলবে না স্বস্তি।

WhatsApp Community Join Now

বৃষ্টি হলেও এখনই কমবে না গরম!

জানা গিয়েছে, আগামী তিন দিনের মধ্যে তাপমাত্রা আরও ৩-৪ ডিগ্রী সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। আজ কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩ ডিগ্রী সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২২ ডিগ্রী সেলসিয়াস। এছাড়াও বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ সর্বাধিক ৮৮ শতাংশ এবং সর্বনিম্ন ৬৪ শতাংশ। তবে দক্ষিণবঙ্গে গরম বাড়লেও উত্তরবঙ্গের জেলাগুলিতে থাকবে বৃষ্টির সম্ভাবনা। মঙ্গলবার পর্যন্ত উত্তরের জেলাগুলিতে মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর। বৃষ্টির পাশাপাশি ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

আরও পড়ুনঃ ‘যাঁরা ট্রোল করেছেন তাঁদের…’ হুগলিতে জয়ের পর বিদ্রূপকারীদের উদ্দেশ্যে বড় বার্তা রচনার

অন্যদিকে পশ্চিমের জেলায় আগামীকাল এবং শুক্রবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান এবং বীরভূমে গরম ও অস্বস্তিকর আবহাওয়া থাকবে। তাপমাত্রা বৃদ্ধির সঙ্গে পাল্লা দিয়ে বাড়বে গরম এবং অস্বস্তি।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন