গুছিয়ে ফেলুন ব্যাগ, জুনে মিলবে টানা ছুটি! দেখে নিন পশ্চিমবঙ্গ সরকারের ভ্যাকেশন লিস্ট

Published on:

government-holidays1

ইন্ডিয়া হুড ডেস্কঃ বিগত দেড় মাস ধরে লোকসভা নির্বাচন চলেছে। ভোটগ্রহণ শেষ হয়েছে, কিন্তু ভোটের ফলাফল এখনো সামনে আসেনি। তাই স্বাভাবিক ভাবেই ভোটপর্ব পুরোপুরি শেষ হয়নি এখনও। এবছর এই ভোটের কারণে সরকারি ছুটি পড়লেও বহু সরকারি কর্মীকে ঘরেই থাকতে হয়। ঘুরতে যেতে যারা পাননি তাদের জন্য বেশ সুখবর রয়েছে। একেবারে টানা ৩ দিনের ছুটির সুযোগ রয়েছে।

সরকারি স্কুলে গরমের ছুটির ঘোষণা হয় ২২ এপ্রিল। আর তারপর থেকেই দার্জিলিং সহ পাহাড়ের সর্বত্র থিকথিকে ভিড় জমতে শুরু করে। কিন্তু শীঘ্রই গ্রীষ্মের ছুটি শেষ হতে চলেছে। ১০ জুন থেকে আবারও শুরু হয়ে যাচ্ছে স্কুল কলেজ। কিন্তু জানিয়ে রাখি যে, এবার টানা ৩ দিন ছুটি পেতে পারেন সরকারি কর্মীরা। কিভাবে মিলবে তাই জানাই চলুন।

WhatsApp Community Join Now

সামনেই বড় উৎসব

তিনদিনের ছুটিতে বেশ কাছে পিঠে কোথাও ঘুরে আসা সম্ভব। এক্ষেত্রে দার্জিলিং সহ বেশ কিছু পাহাড়ি জায়গাতেও ট্যুর হতে পারে। গ্রীষ্মের ছুটিতে যারা বেরোতে পারেননি তারা এই জুন মাসে বেশ আনন্দের সাথে ঘুরে আসতে পারেন। আর এই জুন মাসে টানা ৩ দিনের ছুটি পাওয়া যাচ্ছে ইসলাম ধর্মাবলম্বীদের উৎসব বকরি ইদের কারণে। এবার বকরি ইদ পড়েছে ১৭ জুন, ওইদিন কেন্দ্রীয় সরকারি কর্মীদেরও ছুটি থাকবে।

আরও পড়ুনঃ ফের আরেক দেশের সাথে শত্রুতা শুরু করল মলদ্বীপ, হাতেনাতে জবাব পেয়ে মুখ চুন! লাভ ভারতের

এদিকে ১৭ জুন পড়েছে সোমবার, আর তার আগে শনিবারও ছুটি রয়েছে এবং রবিবার তো সাধারণ নিয়মেই ছুটি। তাই এবার টানা তিনদিনের ছুটিতে কোথাও ঘুরে আসার প্ল্যান করে নিতে পারেন। এক্ষেত্রে দিঘা বা কোনো সমুদ্র সৈকতের তুলনায় পাহাড় বেশি উপযুক্ত হবে। কারণ এসময় পরিবেশ খুব উত্তপ্ত থাকলেও পাহাড়ে বেশ ঠান্ডাই রয়েছে। তাহলে আর কি, এবার বেরিয়ে পড়ুন ঘোরার উদ্দেশ্যে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন