‘জোচ্চর, তোমাদের ফাঁসিতে চড়ানো উচিত…..’, SSC প্রসঙ্গে বেফাঁস মন্তব্য অভিজিৎ গঙ্গোপাধ্যায় এর

Published on:

calcutta-high-court

বাতিল ২৫,৭৫৩ জনের চাকরি! ‘জোচ্চর, তোমাদের ফাঁসিতে চড়ানো উচিত’, SSC রায়ের পরে ভয়ংকর মন্তব্য করে বসলেন এ বছর তমলুক লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী তথা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। স্কুল সার্ভিস কমিশনের (এসএসসি) দুর্নীতি মামলায় জোরদার ধাক্কা খেয়েছে রাজ্য সরকার।

SSC প্রসঙ্গে কলকাতা হাইকোর্টের রায়

২০২১ সালের নভেম্বরের প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এর এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই তদন্তের নির্দেশের পর অনেক আইনি লড়াই চলেছে। অনেক চাকরিপ্রার্থী আশার আলো দেখতে পেয়েছেন। ভেবেছেন এবার হয়তো সুখের দিন আসতে চলেছে। অবশেষে তা সফল হল। শেষপর্যন্ত আজ ২০১৬ সালের পুরো নিয়োগ প্রক্রিয়া বাতিল করে দেওয়ার নির্দেশ দিয়েছে হাইকোর্টের বিচারপতি দেবাংশু বসাক এবং বিচারপতি মহম্মদ শাব্বর রশিদির ডিভিশন বেঞ্চ। শুধুমাত্র মানবিক কারণে ক্যানসারে আক্রান্ত সোমা দাসের চাকরি বাতিল করেনি হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। এরপরেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে নানা বিস্ফোরক মন্তব্য করে বসলেন প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

WhatsApp Community Join Now

ঐতিহাসিক রায়ের উদ্দেশ্যে কী বললেন প্রাক্তন বিচারপতি?

সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি জানান ‘যোগ্য চাকরিপ্রার্থীরা ২০১৬ সাল থেকে অপেক্ষা করছেন। আট বছর হয়ে গিয়েছে। ডিভিশন বেঞ্চ আরও কঠোর হয়েছে। আমি যতটা কঠোরতা আমি দেখাতে পারিনি, তার থেকেও বেশি কঠোর হয়েছে ডিভিশন বেঞ্চ।’ এছাড়াও তিনি জানান যোগ্য প্রার্থীরা যাতে দ্রুত চাকরি পান, সেজন্য প্রার্থনা করবেন। মন্দিরে পুজো দেবেন বলে জানিয়েছেন প্রাক্তন বিচারপতি গঙ্গোপাধ্যায়। এছাড়াও এই রায়ের পরে যোগ্য প্রার্থীরা চাকরি পাবেন বলে আশা করা যাচ্ছে। এরপরেই তিনি রাজ্য সরকারকে আক্রমণ শানানোর পাশাপাশি টাকা দিয়ে যাঁরা চাকরি পেয়েছিলেন, তাঁদের বিরুদ্ধে ভয়ংকর মন্তব্য করে বসলেন।

গত ডিসেম্বর মাস থেকে মামলাগুলির শুনানি শুরু হয় বিচারপতি দেবাংশু বসাকের বিশেষ বেঞ্চে। আজ সেই মামলাতেই চূড়ান্ত রায়দান করল হাইকোর্ট। এদিন আদালতের নির্দেশে বলা হয়েছে, এসএসসি সংক্রান্ত সমস্ত মামলার তদন্ত করবে সিবিআই। যাকে প্রয়োজন মনে হবে প্রমাণ সহকারে তাকেই হেফাজতে নিতে পারবে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন