কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের পর রাঙাপানিতে ফের রেল দুর্ঘটনা! লাইনচ্যুত একাধিক বগি

Published on:

Train Derailment

ইন্ডিয়া হুড ডেস্ক: গতকাল অর্থাৎ মঙ্গলবার ভোরবেলায় ঝাড়খণ্ডের চক্রধরপুরের কাছে রেল দুর্ঘটনার সম্মুখীন হয় হাওড়া থেকে মুম্বইগামী হাওড়া-সিএসএমটি এক্সপ্রেস। সংবাদ সংস্থা PTI সূত্রে জানা গিয়েছিল, এক্সপ্রেস ট্রেনটি অন্তত ১৮টি কামরা বেলাইন হয়ে যায়। মৃত্যু হয় দুই জনের। এবং আহতের সংখ্যা ২০ অবধি জানা গেলেও আরও আহতের সংখ্যা বাড়ার আশঙ্কা করা হচ্ছে। আর সেই দুর্ঘটনার রেশ কাটতে না কাটতেই আরও এক ভয়ংকর রেল দুর্ঘটনার খবর ফের শিরোনামে উঠে এল।

ফের রেল দুর্ঘটনা রাঙাপানিতে!

সূত্রের খবর, আজ অর্থাৎ বুধবার সকাল ১১ টা ৩০ মিনিট নাগাদ তেলবোঝাই একটি মালগাড়ি নিউ জলপাইগুড়ি স্টেশনের অদূরে রাঙাপানি এলাকায় লাইনচ্যুত হয়। জানা যায় দুটি ওয়াগন রেললাইন থেকে নীচে নেমে যায়। তবে এখনও পর্যন্ত বড় কোনও ক্ষয়ক্ষতির খবর মেলেনি। এমনকি এখনও পর্যন্ত কোনো মৃত্যুর খবরও সামনে উঠে আসেনি। রেল সূত্রে খবর, ইতিমধ্যে মালগাড়িটিকে সরিয়ে রেললাইন সারানোর কাজে হাত লাগানো হয়েছে। সেই কারণে ওই লাইনে ট্রেন চলাচল আপাতত বন্ধ রাখা হয়েছে। আতঙ্কের পরিস্থিতি তৈরি হয়েছে গোটা এলাকা জুড়ে।

WhatsApp Community Join Now

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনার স্মৃতিচারণ

গত ১৭ জুন, আগরতলা থেকে শিয়ালদহের দিকে যাওয়ার পথে দুর্ঘটনার কবলে পড়েছিল কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। ফাঁসিদেওয়ার রাঙাপানি স্টেশনের কাছে আচমকা ওই ট্রেনটিকে পিছন দিক থেকে একটি মালগাড়ি এসে ধাক্কা মারে। চারটি কামরা লাইনচ্যুত হয়। তার মধ্যে অন্তত দু’টি কামরা মালবাহী ট্রেনের। মোট ১০ জনের মৃত্যু হয়। আহত হয়েছিল ৪১ জনেরও বেশি। এই দুর্ঘটনার রেলের তরফে অভিযোগ করা হয়েছিল যে, মালগাড়ির চালক সিগন্যাল মানেননি। কিন্ত পর পর এত রেল দুর্ঘটনায় সাধারণ মানুষের প্রাণ কেড়ে নেওয়ায় ভারতীয় রেলকে কাঠগড়ায় তুলছে দেশের জনগণ। প্রশ্ন তুলছে তাঁদের পরিষেবা নিয়ে।

প্রসঙ্গত গতকাল এর হাওড়া-মুম্বই মেলের দুর্ঘটনার জন্য মোট ২৭টি ট্রেন বাতিল করা হয়েছিল। আজ অর্থাৎ বুধবারও চক্রধরপুর-রৌরকেল্লা-চক্রধরপুর স্পেশাল, ১২৭৬৮ সাঁতরাগাছি-নান্দেদ এক্সপ্রেস এবং ০৮৬০২ হাতিয়া-টাটানগর স্পেশাল এক্সপ্রেস বাতিল করা হয়েছে। আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবারও বাতিল করা হবে ০৮১৯৫ টাটানগর-হাতিয়া স্পেশাল এবং ১৮১৯০ এর্নাকুলাম-টাটানগর এক্সপ্রেস।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন