শিয়ালদার পর এবার হাওড়া লাইনে ভোগান্তি! বাতিল একগুচ্ছ ট্রেন, লিস্ট দিল পূর্ব রেল

Published on:

howrah-sealdah

ইন্ডিয়া হুড ডেস্কঃ গত দু’দিন ধরে শিয়ালদা ডিভিশনের যাত্রীদের ভোগান্তির শেষ নেই। বাতিল করে দেওয়া হয়েছে একের পর এক ট্রেন। অন্যদিকে যে ট্রেনগুলো আসছে তা রীতিমতো বাদুর ঝোলা হয়ে আসছে। তারপরেই ভ্যাপসা করো সবমিলিয়ে হাল বেহাল হয়ে যাচ্ছে নিত্যদিনের রেল যাত্রীদের। তবে এখানেই কিন্তু শেষ নয়, এবার ভোগান্তি পোহানোর পালা হাওড়া ডিভিশনের যাত্রীদের। কারণ এবার সেখানেও একাধিক ট্রেন বাতিল করে দেওয়া হল।

বহু ট্রেন বাতিল

জানা গিয়েছে, শিয়ালদায় প্ল্যাটফর্মের সম্প্রসারণের কাজের জন্য রবিবার প্রায় ১০০টি লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। শিয়ালদা-ব্যারাকপুর শাখা, শিয়ালদা-নৈহাটি শাখা, শিয়ালদা-রানাঘাট শাখার মতো একাধিক শাখায় ট্রেন বাতিল করা হয়েছে। মূলত যাতে বারো কামরার লোকাল ট্রেন দাঁড়াতে পারে সেজন্য এক থেকে পাঁচ নম্বর প্লাটফর্মে কাজ হচ্ছে শিয়ালদার তবে এই কাজের মাশুল গুনতে হচ্ছে সাধারণ রেল যাত্রীদের।

WhatsApp Community Join Now

হাওড়াতেও বাতিল বহু ট্রেন

এদিকে শিয়ালদা পর এবার হাওড়া ডিভিশনেও একাধিক ট্রেন বাতিল করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে
পূর্ব রেল। এমনিতে রবিবার ছুটির দিন ট্রেন কম থাকে। যে কটা ট্রেন চলছে সেগুলিও যেহেতু এবার বাতিল করে দেওয়া হয়েছে যে কারণে স্বাভাবিকভাবেই মাথায় হাত পড়েছে সাধারণ যাত্রীদের। পূর্ব রেল জানাচ্ছে, ট্রেনের লাইন, সিগন্যাল এবং ওভারহেড তারের সংস্কারের কারণে হাওড়া ডিভিশনের তিনটি শাখায় সকাল ৯টা ৫ মিনিট থেকে বিকেল ৫টা ৩০ মিনিট পর্যন্ত নিয়ন্ত্রিত থাকছে ট্রেন চলাচল। মূলত হাওড়া-ব্যান্ডেল, হাওড়া-বর্ধমান এবং খানা-গুমানি শাখায় চলছে এই কাজ।

আরও পড়ুনঃ গরমের ছুটি শেষে পরপর তিন দিন বন্ধ স্কুল, কলেজ, অফিস! দেখুন পশ্চিমবঙ্গ সরকারের লিস্ট

আপনিও যদি বর্ধমানের দিকের বাসিন্দা হয়ে থাকেন এবং রোজ ট্রেনে যাতায়াত চড়ে থাকেন তাহলে আপনার কপালে কিন্তু দুর্ভোগ নাচছে। কারণ বর্ধমান থেকে পর পর দু’টো ট্রেন বাতিল করা হয়েছে। কাটোয়াগামী লোকালও বাতিল করা হয়েছে। ফলে আপনারা যদি ট্রেনে ওঠার পরিকল্পনা হয়ে থাকে তাহলে ওঠার আগে দশবার ভাবনা চিন্তা করে নিন।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন