গরমের ছুটি শেষে পরপর তিন দিন বন্ধ স্কুল, কলেজ, অফিস! দেখুন পশ্চিমবঙ্গ সরকারের লিস্ট

Published on:

mamata-nabanna-west-bengal

ইন্ডিয়া হুড ডেস্কঃ ২০২৪ সালের লোকসভা ভোটের গণনা মিটতেই রাজ্য সরকারি কর্মীদের রীতিমতো পোয়া বারো হতে চলেছে। ইতিমধ্যেই সকলের ব্যাংক অ্যাকাউন্টে মহার্ঘ ভাতা বা DA-র টাকা ঢুকতে শুরু করেছে। বাংলা সরকারি কর্মীরা এখন ১৪ শতাংশ হারে ডিএ পাচ্ছেন। জানুয়ারি মাস থেকে এই DA কার্যকর হয়েছে। সেই সঙ্গে আগামী জুলাই মাসে আবার ইনক্রিমেন্ট হবে সকলের। তবে এসবের মাঝে নতুন করে সুখবর পেতে চলেছেন সরকারি কর্মীরা।

এখন আপনি নিশ্চয়ই ভাবছেন যে কি সেই সুখবর? তাহলে বিশদে জানতে ঝটপট করে ফেলুন আজকের এই প্রতিবেদনটি। বিশেষ করে আপনিও যদি সরকারি কর্মী হয়ে থাকেন এবং বাংলার বাসিন্দা হয়ে থাকেন তাহলে অবশ্যই আপনার জেনে রাখা উচিত সরকার কী সিদ্ধান্ত নিয়েছে।

WhatsApp Community Join Now

বড় পদক্ষেপ সরকারের

বর্তমানে রাজ্য স্কুলগুলিতে টানা ছুটির পর্ব চলছে। আগামী ১০ জুন অর্থাৎ সোমবার থেকে স্কুলগুলি খোলার কথা থাকলেও আদৌ খুলবে কিনা সেই নিয়ে বিভিন্ন মহল থেকে প্রশ্ন উঠছে। কারণ ফের একবার দাপট দেখাচ্ছে গরম আর এখানে অবস্থায় যা থেকে অসুস্থ না হয়ে পড়ে সেজন্য সবরকম ব্যবস্থা করা হয়েছে সরকারের পক্ষ থেকে। যাই হোক এবার স্কুল পড়ুয়াদের পাশাপাশি টানা ছুটি পেতে চলেছেন সরকারি কর্মীরাও। হ্যাঁ ঠিকই শুনেছেন। আর এই ছুটির সদ্ব্যবহার করে আপনিও কাছে পিঠে কোথা থেকে ঘুরে আসতে পারেন একদিন কি দুদিনের জন্য ঘুরে আসতে পারেন দার্জিলিং বা সিকিমের পাহাড় থেকেও।

ঈদে ছুটি

আসলে এই ছুটিটা রয়েছে ঈদের জন্য। আগামী ১৭ই জুন অর্থাৎ সোমবার রয়েছে বাাকরি ঈদ আরে বকরি ঈদে সরকারি কর্মীদের জন্য ছুটি রয়েছে। যেহেতু সোমবার পড়েছে তার আগে দু’দিন রয়েছে আপনার হাতে অর্থাৎ শনিবার এবং রবিবার। আপনি অনায়াসেই শুক্রবার রাতে অফিস করে কোথাও ট্রেন বা বাস ধরে ঘুরে আসতে পারেন। এরপর শনি, রবিবার, সোমবার ছুটি কাটিয়ে ফের একবার মঙ্গলবার কাজে ফিরতে পারেন অর্থাৎ টানা তিন থেকে চার দিন ছুটি পেয়ে যাচ্ছেন। তাহলে আর দেরি কেন করছেন, আজই টিকিট কেটে ফেলুন কোথাও যাওয়ার।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন