এক টিকিটে সফর করুন ১২ ঘণ্টা অবধি, পুজোয় যাত্রীদের বড় উপহার কলকাতা মেট্রোর

Published on:

kolkata metro durga puja

ইন্ডিয়া হুড ডেস্কঃ আর মাত্র কয়েকদিন, ব্যস তারপরেই চলে আসবে দুর্গাপুজো। ইতিমধ্যে উৎসবপ্রিয় বাঙালিরা কাউন্টডাউন অবধি শুরু করে দিয়েছেন। জায়গায় জায়গায় চলছে প্যান্ডেল বাঁধার কাজ। এমনকি শিল্পীরা ব্যস্ত প্রতিমা গড়তে। চলছে দেদার শপিংও। কিন্তু এসবের মাঝেই সকলের জন্য এক বড় সিদ্ধান্ত নিল কলকাতা মেট্রো। আর কলকাতা মেট্রো এমন এক সিদ্ধান্ত নিয়েছে যার দরুন বেজায় খুশি সকলে।

মেট্রো যাত্রীদের জন্য সুখবর

আপনিও যদি রোজকার মেট্রো যাত্রী হয়ে থাকেন তাহলে জানলে খুশি হবেন, দুর্গাপুজোর সময়ে যাতে যাত্রীদের মেট্রোতে উঠতে কোনওরকম হয়রানি না হয় তার জন্য একটা বড় সিদ্ধান্ত নিতে চলেছে মেট্রো কর্তৃপক্ষ। ভিড় সামলাতে অ্যাপের মাধ্যমে টিকিট কাটার সুবিধা চালু করল কলকাতা মেট্রো। সবথেকে বড় কথা, এই একটা টিকিটেই যাত্রীরা ১২ ঘণ্টা পরিষেবা গ্রহণ করতে সক্ষম হবেন। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি।

WhatsApp Community Join Now

পুজোর মুখে বড় চমকে

দুর্গাপুজোর মুখে যে মেট্রোরেল কর্তৃপক্ষ এমন চমক দেবে কেউ হয়তো স্বপ্নেও ভাবতে পারেননি। আসলে আপনি যদি অ্যাপ থেকে টিকিট কাটেন তাহলে সেটির ভ্যালিডিটি ১২ ঘণ্টা অবধি থাকবে। এর জন্য আগে যাত্রীদের Google Play Store হেকে ‘Metro Ride Kolkata’ অ্যাপ নামাতে হবে। আপনি যদি প্রথমবারের ইউজার হন তাহলে আপনাকে আগে নিজের User ID ও পাসওয়ার্ড বানাতে হবে। এর পরবর্তী ধাপ হিসেবে Home Page -এ থাকা Book Ticket অপশনে গিয়ে Source Station ও Destination Station সিলেক্ট করে বুক টিকিট অপশন ক্লিক করতে হবে। UPI, ক্রেডিট কার্ড ডেবিট কার্ড ব্যবহার করে পেমেন্ট করা যাবে। এরপর মিলবে QR কোড। যা ১২ ঘন্টা ভ্যালিড এবং যে কোনও মেট্রো ষ্টেশনের AFC-PC গেটে স্ক্যান করে এন্ট্রি ও এক্সিট করা যাবে। শুধু তাই নয়, হোয়্যাটস অ্যাপের মাধ্যমে শেয়ার করা যাবে টিকিটের QR কোড।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন