‘কুকুরের মতো তাড়া করেছিল ছাত্ররা’, সন্দীপ ঘোষের আরেক কেলেঙ্কারি ফাঁস 

Published on:

sandip ghosh, সন্দীপ ঘোষ

ইন্ডিয়া হুড ডেস্ক: আরজি কর কাণ্ডের ঘটনায় হাইকোর্টের নির্দেশে ইতিমধ্যেই CBI তদন্তে নেমেছে। একের পর এক ভয়ানক তথ্য তুলে আনা হচ্ছে এই তদন্তে। এমনকি আরজি কর মেডিক্যাল কলেজের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে নিয়ে উঠে এসেছে নানা রকমের ভয়ানক অভিযোগ। এমনকি তাঁর অধ্যক্ষ পদে থাকাকালীন নাকি দেদার দুর্নীতি হয়েছে হাসপাতালে। ইতিমধ্যেই তিনি এখন CBI এর হেফাজতে। আর এবার আরজি করের প্রাক্তন অধ্যক্ষ ডা. সন্দীপ ঘোষের বিরুদ্ধে ED তদন্ত চেয়ে হাই কোর্টের দ্বারস্থ হয়েছেন তাঁরই প্রাক্তন সহকর্মী প্রাক্তন ডেপুটি সুপার আখতার আলি।

হাইকোর্টে সন্দীপের বিরুদ্ধে মামলা আখতার আলির

সূত্রের খবর, খবরের শিরোনামে একের পর এক উঠে আসছে সন্দীপ ঘোষের নামে নানা দুর্নীতি কাণ্ড। উল্লেখযোগ্য বিষয় হল রাজ্য সরকার তাঁর এই দেদার দুর্নীতির কথা কার্যত মেনে নিয়েছে। তাই সেই কারণে তড়িঘড়ি সিট গঠন করে তদন্ত শুরু করেছে। টালা থানায় আরজি করের প্রাক্তন অধ্যক্ষের বিরুদ্ধে FIR ও হয়েছে।

WhatsApp Community Join Now

সন্দীপের বিরুদ্ধে কালোবাজারির অভিযোগ

আরজি করের প্রাক্তন ডেপুটি সুপার বলেন, “প্রথম দিন থেকেই ওঁর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠছে। এক সময় ছাত্ররা ওঁর বিরুদ্ধে হরতাল করেছিল প্রায় একমাসের বেশি। কুকুরের মতো ছাত্ররা তাড়া করেছিল। টাকা নিয়ে উনি পাশ করাতেন।” তিনি এও বলেন যে যাঁরা ওঁর ছাত্র ছিল তাঁরা নাকি বাকিদের অত্যাচার করত। এবং আখতার আলি এও দাবি করেন যে সকল সাধারণ ছাত্রছাত্রী ওর কথা না মানলে, তাদের বিশ্রী কেসে ফাঁসিয়ে দিত, ব্ল্যাকমেইল করত। উল্লেখ্য ২০২১ সাল থেকে আরজি কর হাসপাতালে একাধিক অভিযোগ প্রকাশ্যে এসেছে। আর্থিক তছরূপ, ওষুধ, মেডিক্যাল সরঞ্জামের কালোবাজারির মতো গুরুতর অভিযোগ উঠেছিল। এরপর তিলোত্তমার ঘটনার পর থেকে প্রাক্তন এই অধ্যক্ষের বিরুদ্ধে সরব হয় পড়ুয়াদের একাংশ থেকে চিকিৎসাকর্মীরাও।

প্রসঙ্গত, বিজেপি নেতা তথা আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি জানান, “ ইঞ্জেকশনের সিরিঞ্জ, স্যালাইন বোতল বা অক্সিজেন মাস্ক রোগীদের শরীরে ব্যবহারের পর সেগুলো ফেলে না দিয়ে পুনরায় অন্য মানুষের শরীরে ব্যবহার করা হচ্ছে। এতটাই ভয়ংকর তাঁরা। যদি HIV রোগীর জিনিস সুস্থ লোকের শরীরে ব্যবহার করা হয় তাহলে কী হতে পারে ভাবতে পারেন?” এত অভিযোগের তোপের ফলে বেজায় সমস্যায় পড়েছে সন্দীপ ঘোষ।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন