শিয়ালদহ লাইনে যুগান্তকারী পদক্ষেপ পূর্ব রেলের! লক্ষ লক্ষ যাত্রীর সমস্যার হবে সমাধান

Published on:

local-train-rail

ইন্ডিয়া হুড ডেস্ক: দুর্ভোগের দিন শেষ! যাত্রীদের সুবিধার্থে যুগান্তকারী সিদ্ধান্ত নিল পূর্ব রেল। এশিয়া মহাদেশের ব্যস্ত রেল স্টেশনগুলোর মধ্যে অন্যতম হল উত্তর কলকাতার শিয়ালদহ রেলওয়ে স্টেশন। দিন হোক বা রাত সবসময় কোনো নির্দিষ্ট গন্তব্যে পৌঁছনোর জন্য ঊর্ধ্বশ্বাসে ছুটছে যাত্রীরা। সেই কারণেই শিয়ালদহ স্টেশনকে বলা হয় কলকাতার প্রাণকেন্দ্র। এবার টিকিট ব্যবস্থায় বড় পরিবর্তন আনল পূর্ব রেল।

রেলের নয়া পদক্ষেপ

শিয়ালদহ ডিভিশনে অনেকগুলো হল্ট স্টেশন রয়েছে। কিন্তু সেই স্টেশনগুলোতে কোনও টিকিট কাউন্টার ছিল না। যার দরুন বেশ সমস্যায় পড়তে হয় যাত্রীদের। তবে এবার সেই জটিল সমস্যা নির্মূল করতে মাঠে নেমেছে পূর্ব রেল কর্তৃপক্ষ। UTS এর মাধ্যমে টিকিট কাটার ব্যবস্থা করা হল। QR CODE স্ক্যান করে অনলাইন পেমেন্টের মাধ্যমে টিকিট কাটা যাবে। এবং বিনা বাঁধায় নির্দিষ্ট গন্তব্যে পৌঁছতে পারা যাবে।

WhatsApp Community Join Now

কেন নেওয়া হল এই পদক্ষেপ?

সূত্রের খবর, হল্ট স্টেশনের টিকিট কাটার জন্য টেন্ডার ডেকে টিকিট কাটার দায়িত্ব দেওয়া হয়েছিল বেসরকারি সংস্থাগুলিকে। এর ফলে টিকিট থেকে পাওয়া লভ্যাংশ রেলের সঙ্গে ভাগ করে নিত সেই বেসরকারি সংস্থাগুলি। কিন্তু যাত্রীদের সমস্যা যেমন ছিল, তেমনই রয়ে যায়। তাই হল্ট স্টেশন গুলিতে যাত্রীদের স্থায়ী সমাধানের লক্ষ্যে UTS এর মাধ্যমে অনলাইনে টিকিট কাটার ব্যবস্থা করছে পূর্ব রেল।

আরও পড়ুনঃ শক্তি বাড়ছে KKR-র, অবশেষে দলে যোগ দিচ্ছেন বিধ্বংসী প্লেয়ার! চরম খুশি গম্ভীরও

প্রসঙ্গত, UTS অ্যাপ ট্রেনের টিকিট কাটার ক্ষেত্রে বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছে। ব্যস্ততার মধ্যেও কম সময়ে চটজলদি টিকিট বুকিং করে ফেলতে পারে এই অ্যাপ। সব ধরনের স্মার্ট মোবাইল ফোনেই এই অ্যাপ চলে। গুগল প্লে স্টোর, উইন্ডোজ অ্যাপ স্টোর এবং অ্যাপল স্টোর থেকে ডাউনলোড করা যায় ‘UTS ON MOBILE’ অ্যাপটি। এইমুহুর্তে এই নয়া ব্যবস্থা শিয়ালদহ ডিভিশনের ৫২ টি স্টেশনে চালু করা হয়েছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন