বিনীত গোয়েল অতীত, এবার কলকাতা পুলিসের নতুন কমিশনার হচ্ছেন কুণাল ঘোষ

Published on:

kunal ghosh

প্রীতি পোদ্দার, কলকাতা: আরজি কর কাণ্ড এর সুবিচারের দাবিতে প্রায় এক মাসেরও বেশি সময় অতিবাহিত হয়ে গিয়েছে। কিন্তু এখনও পর্যন্ত সম্পূর্ণ সুরাহা হয়নি। তাইতো রাত দিন ঝড়, বৃষ্টি রোদ উপেক্ষা করে জন সাধারণের প্রতিবাদ মিছিল, বিক্ষোভ লেগেই রয়েছে। এদিকে আবার প্রশাসন এর সঙ্গে বৈঠক না হওয়ায় ব্যাপক জটিলতা সৃষ্টি হয়েছে জুনিয়র ডাক্তারদের সঙ্গে। লাইভ স্ট্রিমিং এর দাবি মেনে না নেওয়ায় একের পর এক বৈঠক ভেস্তে যাচ্ছে। শুধু তাই নয় এই জুনিয়র ডাক্তারদের সাহস এবং প্রতিবাদের কন্ঠ আরও জাগিয়ে তুলতে পাশে এসে দাঁড়িয়েছে বহু সাধারণ মানুষ। এমনকি অনেকেই আবার সোশ্যাল মিডিয়ায় এই সংক্রান্ত নানা প্রতিবাদী পোস্ট তুলে ধরেছেন। যার মধ্যে অন্যতম হল অভিনেতা তথা বিজেপি নেতা রুদ্রনীল ঘোষ।

রুদ্রনীলের বিস্ফোরক পোস্ট

হামেশাই যে কোনও বড় ইস্যুতে তৎপর হতে দেখা যায় বিজেপি নেতা তথা অভিনেতা রুদ্রনীল ঘোষকে। কবিতার মতো ছন্দ মিলিয়ে কটাক্ষ করতেও দেখা যায় তাঁকে। অতীতে রাজ্য সরকার তথ্যের বিষয়ে সমাজ মাধ্যমে কবিতার ছন্দে কটাক্ষ করেছেন রুদ্রনীল। এবারেও তাই ঘটল। গতকাল অর্থাৎ রবিবার অভিনেতা রুদ্রনীল ঘোষ একটি পোস্ট করেন। যেখানে দেখা যাচ্ছে পুলিশের একটি ছবি। এবং সেই ছবিতে মুখ হিসেবে রাখা রয়েছে কুণাল ঘোষের ছবি। সেই ছবি যে এডিট করে রাখা হয়েছে, সেটা সম্পূর্ণ স্পষ্ট। সেই ছবিতে আবার লেখা “সম্ভাব্য নতুন পুলিশ কমিশনারকে অভিনন্দন জানাই।” এছাড়াও তিনি ওই পোস্টের ক্যাপশনে লিখেছেন, ‘জ্ঞানীকে অবহেলা করতে নেই!! খিস্তিও দিতে নেই।’

WhatsApp Community Join Now

নেটিজেনদের মন্তব্য!

এই পোস্টটি সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত হতেই মুহূর্তের মধ্যে ভাইরাল হতে যায়। কমেন্ট বক্সে অনেকেই নানা ধরনের মন্তব্য করেছেন। একজন লিখেছেন ‘কুনাল ঘোষকে সিবিআই এ নিয়োগ করা হোক, সারদা মামলার তদন্তের জন্য, তাহলেই ওর গোয়েন্দাগিরি বেরিয়ে যাবে।’ আবার আরেকজন লিখেছেন ‘এইজন্যই, ঠিক এইজন্যই আমি বারবার জনে জনে বলি, মাথা উঁচু করে তৃণমূল করুন। হয়তো কয়লা বালি ইঁট গরু মদ মাংস সিন্ডিকেট ডেডবডি বিক্রির টাকা, কিছুই পাবেন না। কিন্তু যা শিখবেন তা হল সততা, নিয়ম, নিষ্ঠা আর পাবেন মানুষের শ্রদ্ধা।’ এমনকি আরেকজন কুণাল ঘোষকে কটাক্ষ করে লিখেছেন, ‘উনি শুধু পুলিশ নন সম্ভাব্য বিচারপতি এছাড়া আরও বহু কিছু।
যাকে এক কথায় সবজান্তা ফুটপাটওয়ালা বলা উচিত।’

প্রসঙ্গত, গত শনিবার, নবান্নের পর যখন মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক ভেস্তে গেল কালীঘাটেও, তখন ফের একটি অডিয়ো ক্লিপ প্রকাশ করলেন কুণাল ঘোষ। তাঁর দাবি, ‘মুখ্যমন্ত্রীর বাড়ি যাওয়ার আগে শনিবার সন্ধেয় ধরনামঞ্চে জুনিয়র ডাক্তারদের নিজস্ব বৈঠকের অংশ। আপাতত এই অংশ দিলাম। এতে স্পষ্ট, একাংশ সমাধান চায়, একাংশ চায় না’। এছাড়াও এর আগে, জুনিয়র ডাক্তারদের ধরনামঞ্চে হামলার আশঙ্কা করে যে অডিয়ো ক্লিপ প্রকাশ করেছিলেন কুণাল, সেই অডিয়ো ক্লিপের সূত্রেই DYFI নেতা কলতান দাশগুপ্তকে গ্রেফতার করেছে বিধাননগর কমিশনারেট।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন