ভোটের আগে মুখ পুড়ল রাজ্য সরকারের! রেখা পাত্রকে স্বস্তি দিয়ে বিরাট রায় হাইকোর্টের

Published on:

rekha-patra-bjp

ইন্ডিয়া হুড ডেস্ক: দিন যত এগিয়ে আসছে ততই যেন ভোটের উত্তেজনা বেড়েই চলেছে। আর তার মাঝেই খবরের শিরোনামে বার বার উঠে আসছে সন্দেশখালির নাম। সেখানে পুলিশের তৎপরতা যেন বেড়েই চলেছে দিনের পর দিন। সোশ্যাল মিডিয়ায় একের পর এক সন্দেশখালির ভিডিও প্রকাশিত হচ্ছে। যা নিয়ে রাজনৈতিক মহলে বেশ গুঞ্জন বাড়ছে। আর এর মাঝেই বেশ কিছুদিন আগে আদালতে দ্বারস্থ হন বিজেপি প্রার্থী রেখা পাত্র।

রেখা পাত্রের বিরুদ্ধে বড় অভিযোগ

হাইকোর্টের কাছে রেখার আইনজীবী তুলে ধরেছিল একাধিক আবেদন। তিনি জানান, তাঁর মক্কেল অর্থাৎ রেখা পাত্রের বিরুদ্ধে একাধিক মিথ্যে মামলা দায়ের করেছে পুলিশ। তাই সন্দেশখালির প্রতিবাদী মুখ রেখার বিরুদ্ধে এমন কত মামলা আছে, তার তালিকা চেয়েছে রেখা। আসলে সন্দেশখালির মহিলাদের উপর অত্যাচার ও জমি দখলের প্রতিবাদ করার জন্যেই ‘রাজনৈতিক প্রতিহিংসা’র জন্য এই মামলা করা হয়েছে। এমনকি তৃণমূল নেতা দিলীপ মল্লিকের বাড়িতে হামলার ঘটনাতে ফাঁসিয়ে দেওয়া হয়েছিল রেখা পাত্রকে। তাই তাঁর নামে FIR করা হয়। এদিন রেখা পাত্রর আইনজীবী তাঁর মক্কেল এর নিরাপত্তার জন্যও আবেদন করেছেন হাইকোর্টে।

WhatsApp Community Join Now

রেখা পাত্রের মামলায় বড় সিদ্ধান্ত আদালতের

আজ অর্থাৎ মঙ্গলবার বিচারপতি জয় সেনগুপ্ত সেই মামলায় বড় উপদেশ দেয়। তিনি জানান, ‘এটা দুর্ভাগ্যজনক। এতদিনেও অভিযুক্ত ধরা পড়ল না। অথচ অস্ত্র উদ্ধার হল। কারা থানার সামনে থেকে ব্যারিকেড সরানোর চেষ্টা করল পুলিশকে তাদের খুঁজে বের করতে হবে। আবার দিলীপ মল্লিকের বাড়িতে হামলা কারা করলো তাও খুঁজে বের করতে হবে পুলিশকে।’ তাই রেখা পাত্রের আবেদনে নির্দেশ অনুযায়ী আদালত জানিয়েছে আগামী ১৪ জুন পর্যন্ত ওই FIR এর ভিত্তিতে কোনও পদক্ষেপ করতে পারবে না পুলিশ। এবং আগামী ১২ জুন এই মামলার পরবর্তী শুনানি হবে।

আরও পড়ুনঃ শুধু চাল, গম নয়! এবার থেকে রেশনে কার্ডে বিনামূল্যে মিলবে আরও ৯ টি সামগ্রী, লিস্টে বড় চমক

প্রসঙ্গত গত ১০ মে সন্দেশখালির ভিডিও প্রসঙ্গে সন্দেশখালি থানায় রেখা পাত্র ও বিজেপির সন্দেশখালি ২ মণ্ডল সভাপতি গঙ্গাধর কয়ালের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন এক মহিলা। সেই FIR এর প্রেক্ষিতে গঙ্গাধরকে তলব করে পুলিশ। কিন্তু তিনিও হাইকোর্টের দ্বারস্থ হন। গঙ্গাধরকে আগেই রক্ষাকবচ দিয়েছিল হাইকোর্ট। এবার রেখাকেও রক্ষাকবচ দিলেন বিচারপতি।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন