নিয়োগ দুর্নীতিতে নাম দেবের, এবার CBI-র কাছে যা জানতে চাইল হাইকোর্ট! তোলপাড় বঙ্গ

Published on:

Dev

ইন্ডিয়া হুড ডেস্ক: চলতি বছর লোকসভা নির্বাচনের মাঝেই একের পর এক দুর্নীতির কলঙ্কের কালি লাগতে থাকে রাজ্য সরকারের। এমনকি চাকরি দুর্নীতির অভিযোগও ওঠে দেবের বিরূদ্ধে। যা নিয়ে উত্তাল হয়ে ওঠে রাজ্য রাজনীতি। সম্প্রতি দেবের বিরুদ্ধে ওঠা সেই চাকরি দুর্নীতি নিয়ে এবার বড় আপডেট পাওয়া গিয়েছে।

চাকরি দুর্নীতির অভিযোগ দেবের বিরুদ্ধে

সূত্রের খবর, লোকসভা নির্বাচনের আগে চাকরি দেওয়ার নামে টাকা নেওয়ার এক ভয়ংকর অভিযোগ উঠেছিল ঘাটালের তৃণমূল সাংসদ দেব ও তাঁর আপ্তসহায়কের বিরুদ্ধে। সেই সময় সোশ্যাল মিডিয়ায় একটি অডিও পোস্ট করেছিলেন ঘাটালের বিজেপি প্রার্থী হিরণ চট্টোপাধ্যায়। ব্যাপক ভাইরাল হয়েছিল এই সংক্রান্ত একটি অডিও। উল্টে হিরণের ওই অডিওকে ফেক হিসেবে দাবি করে দেব। উল্টে তিনি জানান, ‘ভাইরাল অডিও নিয়ে আমি FIR করছি। ফেক অডিও বানানো হচ্ছে। তাদের চিহ্নিত করতে ED, CBI, FBI যেখানে যা আছে, ডাকা হোক।’ এর আগে দেবের এক ‘প্রতিনিধি’ রামপদ মান্নার বিরুদ্ধে চাকরি দেওয়ার নামে টাকা তোলার অভিযোগ উঠেছিল। এমনকি হাই কোর্টেও সেই নিয়ে মামলাও হয়। কিন্তু পরে টাকা পেয়ে গিয়েছেন বলে অভিযোগকারী ‘পিছিয়ে গিয়েছেন’!

WhatsApp Community Join Now

অভিযোগের ভিত্তিতে হাইকোর্টে মামলা

অন্যদিকে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে টাকা নিয়ে পরে চাকরি না দেওয়ার অভিযোগ ঘিরে বাপ্পাদিত্য ঘোষ নামে এক ব্যক্তি মামলা করেন। এবং ঘটনার পুঙ্খানুপুঙ্খ তদন্তের ভিত্তিতে CBI এর হস্তক্ষেপের দাবি করেন। আর সেই মামলার ভিত্তিতে গতকাল অর্থাৎ বুধবার কলকাতা হাইকোর্টে, দেবের বিরুদ্ধে অডিয়োকে কেন্দ্র করে CBI এর কাছে যে অভিযোগ এসেছে সেটা নিয়ে CBI এর অবস্থান কোথায় তা জানানো হয়েছিল বিচারপতি অমৃতা সিনহাকে। এদিন বিচারপতি নির্দেশ দেন, CBI এর কাছে যে অভিযোগ জমা পড়েছে, তা নিয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার বক্তব্য জানাতে হবে। প্রয়োজনে CBI চাইলে বিষয়টি খতিয়ে দেখে সংক্ষিপ্ত রিপোর্ট দিতে পারে।

আরও পড়ুনঃ শুক্র গোচর লক্ষ্মীলাভ, জুলাইয়ে টাকার বৃষ্টি হবে এই ৩ রাশির উপর! দেখুন রাশিফল

এদিন মামলাকারী বাপ্পাদিত্যর পক্ষে শুনানিতে সওয়াল করেন আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য এবং আইনজীবী ফিরদৌস শামিম। তাঁদের বক্তব্য, ‘একজন সাংসদের বিরুদ্ধে নিয়োগ দুর্নীতে যুক্ত থাকার অভিযোগ যথেষ্ট গুরুতর। অবিলম্বে সিবিআইকে দিয়ে অভিযোগের সত্যতা যাচাই করা উচিত।’ অন্যদিকে দেবের হয়ে এদিন মামলার সওয়াল করেন আইনজীবী সব্যসাচী বন্দ্যোপাধ্যায়। এই মামলার পরবর্তী শুনানির দিন ঠিক হয়েছে আগামী ৫ জুলাই। এদিন CBI-কে তাঁদের অবস্থান স্পষ্ট জানাতে বলেছে আদালত।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন