ফের মুখ পুড়ল রাজ্যের! পুলিশের বিরুদ্ধে পদক্ষেপ না নেওয়ায় যা নির্দেশ দিল হাইকোর্ট, চাপে সরকার

Published on:

mamata-hc

ইন্ডিয়া হুড ডেস্ক: লোকসভা নির্বাচনের আবহে যখন রাজ্য রাজনীতিতে ভোটের তরজা চরমে, তখন রাজ্য সরকারের ঘাড়ে একের পর এক মামলার বোঝা বেড়েই চলেছে। নানা দুর্নীতি মামলা থেকে শুরু করে শিক্ষক নিয়োগের ক্ষেত্রেও একাধিক মামলা রুজু হয়েছে। তবে এখানেই শেষ নয়। ফের আরও একবার চলতি সপ্তাহে কলকাতা হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চে আদালতের রোষের মুখে পড়ল রাজ্য সরকার৷

ফের রোষের মুখে রাজ্য সরকার

সূত্রের খবর, প্রায় ১২ বছর আগে হুগলির চুঁচুড়া থানার লকআপে অভিযুক্তকে বেধড়ক মারধর করার অভিযোগ উঠেছিল। দুই পুলিশ অফিসারের বিরুদ্ধে উঠেছিল সেই অভিযোগ। কিন্তু, তাঁদের বিরুদ্ধে কোনও আইনি পদক্ষেপ নেয়নি রাজ্য সরকার৷ যার দরুণ ওই দুই পুলিশ অফিসারের বিরুদ্ধে ফৌজদারি মামলা শুরু করা যায়নি৷ কিন্তু রাজ্যের এই পদক্ষেপে ক্ষিপ্ত কলকাতা হাইকোর্ট। আদালতের তীব্র ভর্ৎসনার মুখে পড়তে হল রাজ্য সরকারকে। অবকাশকালীন বেঞ্চের বিচারপতি রাই চট্টোপাধ্যায় আগামী তিনদিনের মধ্যে রাজ্য সরকারকে দুই পুলিশ অফিসারের বিরুদ্ধে আইনি পদক্ষেপের জন্য অবিলম্বে অনুমতি দেওয়ার নির্দেশ দিল।

WhatsApp Community Join Now

পুলিশের বিরুদ্ধে মামলায় নারাজ রাজ্য

যেই দুই পুলিশের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল, তাঁদের মধ্যে একজন মুর্শিদাবাদের ডোমকলে এবং অন্যজন বর্ধমানে কর্মরত রয়েছেন। এর আগে যখন দুই পুলিশ অফিসারের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল তখন সেই মামলা প্রথমে নিম্ন আদালতে যায়। কিন্তু সেই সময় হুগলির তৎকালীন পুলিশ সুপার তন্ময় রায়চৌধুরী দুজনকেই ক্লিনচিট দিয়েছিলেন। তবে সেই ক্লিনচিটকে মানতে চাইছে না হাইকোর্ট। তাইতো এবার হাইকোর্ট আইনি পদক্ষেপের জন্য সময়সীমা বেঁধে দিল।

আরও পড়ুনঃ DA নিয়ে ক্ষোভ বাংলায়, ওদিকে কেন্দ্র দিল আরও একটি উপহার! লটারি লাগল কর্মীদের

প্রসঙ্গত, গত মঙ্গলবার ছিল সেই মামলার শুনানি৷ পাশাপাশি সেই শুনানি চলাকালীন স্কুল নিয়োগ দুর্নীতি মামলারও প্রসঙ্গ টেনে অসন্তোষ প্রকাশ করেন। সেক্ষেত্রে উল্লেখ করা হয়, রাজ্য সরকার নিয়োগ দুর্নীতি মামলায় সরকারি আধিকারিকদের বিরুদ্ধে পদক্ষেপের জন্য CBI এবং ED কে সম্মতি দিচ্ছে না। কিন্তু এই মামলায় দুই পুলিশ অফিসারের বিরুদ্ধে আইনি পদক্ষেপের সময়সীমা বেঁধে দেওয়া হয়েছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন