দিন দিন বেড়েই চলেছে বিদ্যুতের মাশুল, এবার চরম নির্দেশ হাইকোর্টের! বিরাট শোরগোল

Published on:

calcutta high court electric

ইন্ডিয়া হুড ডেস্ক: চলতি বছরের লোকসভা নির্বাচনের মধ্যেই কলকাতায় চুপিসারে বিদ্যুতের বিল বাড়াচ্ছে CESC। আর এই ভয়ংকর এবং গুরুতর অভিযোগ তুলে ধরেছিল বিজেপি। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এক সাংবাদিক বৈঠকে দাবি করেছিলেন যে, বিগত কয়েক মাস ধরে অস্বাভাবিক হারে বিদ্যুতের বিল বাড়ানো হচ্ছে কলকাতায়। মূলত ভোটের মধ্যে কোথাও দ্বিগুণ বা কোথাও আবার তিনগুণ হারে বিল বাড়ানো হয়েছে বলে অভিযোগ করেন। এবার সেই আবহেই CESC -র বিদ্যুৎ বিল বাড়ানো নিয়ে এক বড় আপডেট সামনে এল।

আগেই শুভেন্দু অধিকারী বলেছিলেন যে বিদ্যুতের মূল্য বৃদ্ধি নিয়ে CESC যদি কোনো পদক্ষেপ না নেয় তাহলে তার প্রতিবাদে CESC অফিসে অভিযানে নামবে বিজেপি। এবার সেই কথা মত বিদ্যুতের বিল অত্যাধিক হারে বৃদ্ধি পাওয়ার অভিযোগ তুলে CESC ভবন অভিযানের জন্য কলকাতা পুলিশের কাছে অনুমতি চায় রাজ্য বিজেপি নেতৃত্ব৷ কিন্তু সেই অনুমতি না মেলায় দমে থাকেনি বিজেপি। মিছিলের অনুমতি চেয়ে সরাসরি হাইকোর্টে মামলা করেন বিজেপি নেতা তমোঘ্ন ঘোষ৷

WhatsApp Community Join Now

হাইকোর্টে পিটিশন দাখিল বিজেপি-র

সূত্রের খবর, বেসরকারি বিদ্যুৎ উৎপাদন ও বণ্টন সংস্থা CESC লিমিটেডের সদর দফতরের সামনে বিক্ষোভ দেখানোর অনুমতি চেয়ে হাইকোর্টে পিটিশন দাখিল করে বিজেপি। এবং বিজেপি-র সেই আবেদনটি গ্রহণ করে বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের একক বেঞ্চ। কথা ছিল ১৯ জুলাই এই পিটিশনের শুনানি হবে। ঠিক তেমনই গতকাল অর্থাৎ শুক্রবার বিষয়টি শুনানির জন্য তালিকাভুক্ত করে। আর সেই শুনানিতে বিজেপির পক্ষে রায় দেয় আদালত।

বিজেপির পক্ষে নির্দেশ আদালতের

এ দিন মামলাটি বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের এজলাসে ওঠে। আদালতের নির্দেশ অনুযায়ী জানা গিয়েছে তৃণমূলের ২১ জুলাইয়ের কর্মসূচির পরের দিনই ভিক্টোরিয়া হাউসের সামনে ধর্না কর্মসূচি করতে পারবে না বিজেপি। বরং আগামী ২৬ জুলাই পরিবেশ বিধি মেনে দুপুর আড়াইটে থেকে বিকেল ৫টা পর্যন্ত ১ হাজার নেতা ও কর্মী-সমর্থকদের নিয়ে মিছিল করার অনুমতি দিয়েছেন তিনি। পাশাপাশি সাধারণ মানুষের যাতে কোনো অসুবিধা না হয় সেই বিষয়ে নজর দিতে বলা হয়েছে বিজেপিকে। এমনকি লালবাজারকেও নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থা সচল রাখার দিকে নজর রাখার নির্দেশ দিয়েছে আদালত।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন