কয়েকশ বিঘা জমিতে বিলাসবহুল বাড়ি! অপা অতীত, এবার খোঁজ মিলল সন্দীপের গোপন ডেরার

Published on:

sandip ghosh

ইন্ডিয়া হুড ডেস্ক: আজ থেকে প্রায় কয়েক বছর আগে নিয়োগ দুর্নীতি মামলায় যখন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় গ্রেপ্তার হয়েছিলেন, তখন রাজ্যের বিভিন্ন জায়গায় তল্লাশি করে পার্থ এবং তাঁর ঘনিষ্ঠ বন্ধু অর্পিতার নামে একাধিক সম্পত্তির হদিশ মিলেছিল। এমনকি অনেক প্রাসাদ সমান বাড়ির হদিশও পাওয়া গিয়েছিল। এবার সেই স্মৃতি যেন ফিরে এল সন্দীপ ঘোষের ঘটনায়। উঠে এল এক বিস্ফোরক তথ্য।

সন্দীপ ঘোষের বাংলোর হদিশ

ইতিমধ্যেই আরজি কর কান্ডের ঘটনায় তদন্তে নেমে উঠে আসছে দুর্নীতি থেকে শুরু করে একের পর এক নানা ভয়ংকর ঘটনার গোপন তথ্য। যার দরুন গত সোমবার CBI এর কাছে গ্রেপ্তার হয়েছিলেন আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। কিন্তু এবার তাঁর নামে মিলল মোটা টাকার সম্পত্তির হদিশ। তবে সেটি কলকাতায় নয়। এর হদিশ মিলেছে দক্ষিণ ২৪ পরগনার ক্যানিংয়ের ২ নং ব্লকের নারায়ণপুরে। স্ত্রী সঙ্গীতা ঘোষ এবং নিজের নামে সন্দীপ এই বাংলোর নাম রাখে ‘সঙ্গীতাসন্দীপ ভিলা’। যা নিয়ে এলাকায় শুরু হয়েছে গুঞ্জন। ফিরে এসেছে অপার বাংলোর স্মৃতি।

WhatsApp Community Join Now

বায়োমেডিক্যাল বর্জ্য নিয়ম বহির্ভূতভাবে বিক্রির অভিযোগ

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, নারায়ণপুর এলাকায় কয়েকশো বিঘা জমি কিনে সেখানেই তৈরি করা হয়েছে এমন বিলাসবহুল ভিলাটি। যে ভিলার চারিদিক রয়েছে বিঘার পর বিঘা জমি। জমিটি দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং ২ নম্বর ব্লকের ঘুটিয়ারি শরিফের নারায়ণপুর মৌজাতে কেনা হয়েছিল। এখানে বেশ কিছু যুবক ফার্ম হাউস চালায় বলেও জানা যাচ্ছে, তবে তা সম্পূর্ণভাবে সন্দীপ ঘোষের নির্দেশের পরিপ্রেক্ষিতে। কিন্তু আরজি কর কাণ্ডে প্রাক্তন ডেপুটি সুপার আখতার আলি একাধিক অভিযোগের পাশাপাশি বায়োমেডিক্যাল বর্জ্য নিয়ম বহির্ভূতভাবে বিক্রি করে দেওয়া-সহ নানা অভিযোগ তোলায় তল্লাশি সূত্রে এখানে আসে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

আরও পড়ুনঃ ক্ষতি হবে না সাইক্লোনেও, খুব শীঘ্রই ভারতের প্রথম ভার্টিক্যাল ব্রিজ হয়ে যেতে পারবেন রামেশ্বরম দ্বীপ

সেই বাংলোর কেয়ারটেকার জাকির লস্করের তরফে জানা যায় মাঝেমধ্যেই পরিবার নিয়ে সন্দীপ ঘোষ বেড়াতে আসেন এই বাংলোয়। সারাদিন থাকেন, খাওয়াদাওয়া করেন এবং দিনের বেলা সময় কাটিয়ে ফিরে যেতেন পরিবার সমেত। তবে সেই বাড়িটি এখন তালাবন্ধ দীর্ঘদিন ধরে। পাশাপাশি যোগাযোগও বন্ধ সেই বাড়ির কেয়ারটেকারের সঙ্গে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন