বউবাজারে বিপত্তিতে আরও দেরিতে শিয়ালদা-এসপ্ল্যানেড মেট্রো চালু? জানিয়ে দিল KMRCL

Published on:

sealdah esplaned metro

ইন্ডিয়া হুড ডেস্ক: অতীতে মেট্রোর কাজের জেরে দুর্গা পিতুরি লেন এলাকায় বহু বাড়িতে ফাটল দেখা গিয়েছিল। যার জেরে ঘর ছাড়তে হয়েছিল বাসিন্দাদের। কয়েক জন বাসিন্দাদের হোটেলে রাখার ব্যবস্থা করা হয়েছিল। আর এবার ফের পুজোর আগে আরও একবার বিপাকে পড়তে হল তাঁদের। যার ফলে ওই এলাকায় নতুন করে আতঙ্ক দানা বাঁধল। তবে কি আবারও পিছিয়ে পড়বে ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবা?

ফের সমস্যায় শিয়ালদা-এসপ্ল্যানেড মেট্রো পরিষেবা!

গত বৃহস্পতিবার রাতে ইস্ট-ওয়েস্ট মেট্রোর নির্মীয়মাণ টানেলে জল ঢুকতে দেখা যায়। আর তারপরই মেট্রোর আধিকারিকরা তড়িঘড়ি গোটা পরিস্থিতি পর্যবেক্ষণ করে ১১টি বাড়ি ফাঁকা করে দেওয়ার সিদ্ধান্ত নিয়ে নেয়। আর এই পরিস্থিতি কাজের অগ্রগতি খানিকটা দমে গিয়েছে। অনেকেরই আশঙ্কা ছিল ফের আরও একবার ইস্ট-ওয়েস্ট মেট্রো করিডরের শিয়ালদা-এসপ্ল্যানেড অংশে বাণিজ্যিক পরিষেবা চালুর ‘ডেডলাইন’ পিছিয়ে যাবে। কিন্তু সেই পরিস্থিতি সৃষ্টি হওয়ার খবর একেবারেই উড়িয়ে দিল মেট্রো কর্তৃপক্ষ। সূত্রের খবর, ২০২৫ সালের মার্চের মধ্যে ইস্ট-ওয়েস্ট মেট্রোর ১৬.৬ কিলোমিটার অংশে পরিষেবা চালু করার জন্য যে লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছিল, সেটাই এবার বহাল থাকতে চলেছে। অর্থাৎ আগের মতোই ‘ডেডলাইন’ ধরেই শেষ পর্যায়ের কাজ চালাচ্ছে মেট্রো কর্তৃপক্ষ।

WhatsApp Community Join Now

ক্ষোভ বাড়ছে ভুক্তভোগী পরিবারগুলির মধ্যে!

ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজের জেরে গত কয়েক বছরে একাধিকবার বিপত্তির মুখে পড়তে হয়েছে বউবাজারে দুর্গা পিতুরি লেনের বাসিন্দাদের। সেই সময় তড়িঘড়ি বাড়ি ছেড়ে বেরিয়ে আসতে বলায় স্থানীয় বাসিন্দাদের বেশ বিপাকে পড়তে হচ্ছে। সেই পরিস্থিতিতে এই সকল ভুক্তভোগী পরিবারগুলির মধ্যে ক্ষোভ তৈরি হচ্ছে। প্রশ্ন উঠছে আর কতদিন এমন অনিশ্চয়তার মধ্যে থাকতে হবে সকলকে। তবে এবার সব প্রশ্নের জবাবে ইস্ট-ওয়েস্ট মেট্রোর দায়িত্বপ্রাপ্ত সংস্থা কলকাতা মেট্রো রেল কর্পোরেশন লিমিটেডের এক শীর্ষ আধিকারিক জানিয়েছেন যে বউবাজারে সুড়ঙ্গ থেকে আর জল বেরোবে না। সেটি পুরোপুরি বন্ধ হয়ে গিয়েছে।

প্রসঙ্গত, ইতিমধ্যেই ইস্ট-ওয়েস্ট মেট্রোর মোট ১৪.২ কিলোমিটার অংশে পরিষেবা চালু শুরু হয়ে গিয়েছে। শিয়ালদা থেকে সল্টলেক সেক্টর ফাইভের মধ্যে ৯.৪ কিমি অংশে মেট্রো চলাচল করে। এবং ৪.৮ কিমি অংশে হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড পর্যন্ত মেট্রো চালানো হচ্ছে। বাকি থাকছে শুধু এসপ্ল্যানেড থেকে শিয়ালদা পর্যন্ত ২.৫ কিমি অংশের। তবে খুব শীঘ্রই এই অংশেও ছুটতে চলেছে মেট্রো।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন