এক লাফে ১২০ টাকা কম, বাংলায় হু হু করে কমল চিকেনের দাম! কত করে বিক্রি হচ্ছে?

Published on:

chicken poultry

ইন্ডিয়া হুড ডেস্ক: সম্প্রতি বাজারে গেলে প্রয়োজনীয় দ্রব্যাদির দাম যে হারে বৃদ্ধি পাচ্ছে, তাতে মাথায় হাত পড়ছে সাধারণ নিম্ন ও মধ্যবিত্ত পরিবারের। সামান্য আলু, পেঁয়াজ কিনতে গিয়েই যেন পকেট সাফ হয়ে যাচ্ছে। তার উপর কদিন আগেই ‘পুলিসি’ তোলাবাজির বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে ধর্মঘট ডেকেছিল মুরগি সরবরাহকারী ডিলাররা। ফলে তখন বাজারে মুরগি মাংসের যোগান কমে যাওয়ার দাম বৃদ্ধির আশঙ্কা দেখা দিয়েছিল। তবে এবার চিকেনের দাম বৃদ্ধি নিয়ে উঠে এল এক বড় আপডেট।

সূত্রের খবর রাজ্যে পোল্ট্রি মুরগি আন্দোলনের পর দাম এক লাফে কমল প্রায় ১০০- ১২০ টাকা। আর এই দাম হ্রাসের ফলে মুখে যেন খিলখিলিয়ে হাসি ফুটল আমজনতার। যা নিয়ে রীতিমতো চর্চা শুরু হয়েছে। কারণ জিনিসপত্রের দাম কমাতে বাজারে বাজারে নেমেছে টাস্ক ফোর্স। আর সেখানে একধাক্কায় মুরগির মাংসের দাম কমে যাওয়ায় গৃহস্থদের মুখে হাসি ফুটেছে। তবে শুধু মাংসই নয়, এবার হয়ত কমতে পারে মুরগির ডিমও।

WhatsApp Community Join Now

কেন কমল দাম?

আসলে বেশ কিছুদিন যাবৎ বার্ড ফ্লু নিয়ে এক ভয়ংকর আতঙ্ক তৈরি হয়েছে বাজারে। কারণ পার্ক সার্কাস নার্সিংহোমে ইতিমধ্যেই মুরগির মাংস খেয়ে ৬ জন অসুস্থ হয়েছিল। তখন থেকেই নানা গুজব ছড়িয়ে পড়ে। আর তার জেরেই রাজ্যে পোল্ট্রি মুরগির দাম হঠাৎ করেই কমে গিয়েছে বলে মনে করা হচ্ছে। তার উপর শ্রাবণ মাস শুরু হওয়ায় বেশ কিছু সম্প্রদায় নিরামিষ খাবার খেয়ে থাকেন। তাই এই পরিস্থিতিতে চিকেনের দাম বাড়ালে, অনেকেই কিনতে চাইবেন না। তাই দাম কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বর্তমানে দাম কত?

ওয়েস্ট বেঙ্গল পোলট্রি ফেডারেশন এর ঘোষণা অনুযায়ী ড্রেসড চিকেনেরই রবিবার দাম দাঁড়ায় ১৮০–১৯০ টাকা প্রতি কেজি। আর হোল চিকেনের দাম ১১০–১২০ টাকা প্রতি কেজি হয়েছে। যেখানে আগে ড্রেসড চিকেন বিক্রি হয়েছে ৩০০ টাকা প্রতি কেজি দরে। আর হোল চিকেন বিক্রি হয়েছে ১৮০ টাকা প্রতি কেজিতে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন