আজ থেকেই শুরু চিকেন ধর্মঘট! অনির্দিষ্টকালের জন্য বাংলায় মিলবে না মুরগির মাংস

Published on:

Chicken

ইন্ডিয়া হুড ডেস্ক: বর্তমানে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম এতটাই বাড়বাড়ন্ত যে সংসার চালানো অনেকটাই কষ্টকর হয়ে উঠছে। এদিকে বাজারে শাক-সবজির দাম নাগালের বাইরে, ডিমের দামও বেশ আকাশছোঁয়া। মাংসের দামও ২০০- ২৩০ টাকা কেজি। যা দেখে রীতিমতো মাথায় হাত পড়েছে নিম্ন মধ্যবিত্তের। অন্যদিকে মটনকে তো ধরা ছোঁয়াই যাচ্ছে না। আর এই আবহেই আজ থেকেই অনির্দিষ্টকালের জন্য বন্ধ হতে চলেছে চিকেন পরিষেবা।

ঘটনাটি কী?

সূত্রের খবর, গত ১১ই জুলাই বৃহস্পতিবার পশ্চিম মেদিনীপুর জেলার বেলদা থানার অন্তর্গত এলাকায় মধ্যরাত্রে একটি মুরগির গাড়ি যাচ্ছিল। সেই সময় গাড়ির চালক সমীর ঘোষকে ওই এলাকায় পুলিশের দ্বারা আক্রান্ত হতে হয়। ঘটনার পর তাঁকে উদ্ধার করে প্রথমে বেলদা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু অবস্থা এতটাই আশঙ্কাজনক হয়ে পড়েছে যে পরে মেদিনীপুর সদর হাসপাতালে ট্রান্সফার করা হয় তাঁকে। যার ফলে ওয়েস্ট বেঙ্গল পোল্ট্রি ট্রেডার্স অ্যাসোসিয়েশনের কর্মকর্তারা প্রশ্ন তোলে কী কারণে পুলিশ ওই গাড়ি চালকের সঙ্গে এমন ব্যবহার করল। তার উত্তর জানার জন্য এক চিঠি বেলদা থানার আইসি, পশ্চিম মেদিনীপুর জেলার পুলিশ সুপার এবং নবান্নে ই-মেল মারফত জানানোও হয়েছিল।

WhatsApp Community Join Now

ধর্মঘট শুরু আজ থেকেই!

আর এই ঘটনার পরিপ্রেক্ষিতে গত সোমবার সন্ধ্যায় পাঁশকুড়ার মেছোগ্রামে একটি আবাসনে বেশ কয়েকটি জেলার প্রতিনিধিদের নিয়ে একটি বৈঠক হয়। এরপর সাংবাদিক সম্মেলন করে ওয়েস্ট বেঙ্গল পোল্ট্রি ট্রেডার্স অ্যাসোসিয়েশনের কর্মকর্তারা ঘোষণা করেন যে ১৮ জুলাই অর্থাৎ আজ বৃহস্পতিবার মধ্যরাত থেকে রাজ্য জুড়ে অনির্দিষ্টকালের জন্য মুরগি পরিবহন বন্ধ থাকবে।

তবে ওয়েস্ট বেঙ্গল পোলট্রি ফেডারেশনের কর্মকর্তা মদন মোহন মাইতি জানিয়েছেন, ‘এই ধর্মঘট সমর্থন করছি না । যে ঘটনা ঘটেছে তারপর আমাদের কাছে অভিযোগ রয়েছে । সেটা আমরা রাজ্যের প্রশাসনকে জানাই । অভিযুক্ত পুলিশকর্মীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হয়েছে । তেমন হলে ক্ষোভ-বিক্ষোভ দেখানো যেতে পারে কিন্তু ধর্মঘট কোনও পথ নয় ।

আরও পড়ুনঃ চাকরির চিন্তা দূর, ৪০০০০ হাজার নিয়োগ করবে টাটা গ্রুপ! মিলবে মোটা মাইনে

এমনিতেই মুরগির মাংসে চড়া দাম বাড়ছে তার উপর এই ধর্মঘটের ফলে স্বাভাবিক ভাবেই আরও বাড়বে মুরগি মাংসের দাম। তবে আরেকটি দিকও ফুটে উঠেছে, গতকাল অর্থাৎ বুধবার থেকে শ্রাবণ মাস শুরু হচ্ছে ৷ যার ফলে অনেকেই নিরামিষ খান তাই বাজারে মাছ-মাংসের চাহিদা অনেকটাই কম থাকবে ৷ তার ফলে দাম বৃদ্ধি নাও হতে পারে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন