৫ বছর পর সাফল্য, অবশেষে বৌ বাজারে কাজ সম্পন্ন করল মেট্রো, কবে জুড়ছে শিয়ালদা-এসপ্ল্যানেড?

Published on:

sealdah metro

কলকাতাঃ বৌ বাজার মেট্রো পরিষেবা নিয়ে অবশেষে মিলল দারুণ সুখবর। কেউ হয়তো ভাবতেও পারেননি যে দুর্গাপুজোর মুখে বৌ বাজার মেট্রো নিয়ে বড় আপডেট প্রকাশ্যে আসবে। ইস্ট-ওয়েস্ট মেট্রো সফলভাবে শিয়ালদহ-এসপ্ল্যানেড বিভাগে মাইলফলক অর্জন করেছে। হ্যাঁ ঠিক শুনেছেন। আপনিও যদি মেট্রো যাত্রী হয়ে থাকেন এবং বিশেষ করে শিয়ালদহ-এসপ্ল্যানেড রুটে মেট্রো রুট চালু হওয়া নিয়ে দীর্ঘ প্রতীক্ষা করে থাকেন তাহলে আপনার জন্য রইল সুখবর।

বৌ বাজার মেট্রো নিয়ে বড় খবর

রবিবার ইস্ট-ওয়েস্ট মেট্রো সফলভাবে শিয়ালদহ-এসপ্ল্যানেড বিভাগের সবচেয়ে গুরুত্বপূর্ণ এবং কঠিন জায়গায় নির্মাণ কাজ সফলভাবে সম্পন্ন হল। দুটি সুড়ঙ্গের সংযোগ এবং মাইক্রো-টানেল পদ্ধতির মাধ্যমে দুর্গা পিতুরি লেনে যেখানে মেট্রোর কাজের জন্য বহু বাড়ির ক্ষতি হয়েছিল সেই অংশে কাজ শেষ হয়েছে বলে খবর। বছর পাঁচেক আগে, বৌ বাজারের ঠিক এই জায়গাটিতেই ম্যাক্রো টানেল খোঁড়ার ফলে ব্যাপক হারে ধসে পড়েছিল। তাসের ঘরের মতো বাড়িগুলি ভেঙে পড়েছিল। আবার বহু বাড়িতে ফাটল দেখা দিয়েছিল। তবে গুরুত্বপূর্ণ কাজ সম্পন্ন করেছে ইস্ট-ওয়েস্ট মেট্রোর দায়িত্বপ্রাপ্ত কলকাতা মেট্রো রেল কর্পোরেশন লিমিটেড।

WhatsApp Community Join Now

মেট্রো যাত্রীদের জন্য সুখবর

এমনিতে বর্তমান সময়ে কলকাতা শহরের বহু রুটে মেট্রো চলছে। যারফলে সাধারণ মানুষের দৈনন্দিন যাতায়াত ব্যবস্থা একদম মাখনের মতো সহজ হয়ে গিয়েছে। এদিকে প্রতিদিনই আয়ের দিক থেকে রেকর্ড গড়ছে কলকাতা মেট্রো। সর্বোপরি গঙ্গার নিচে দিয়ে মেট্রো ছুটিয়ে দেশের মধ্যে নজির গড়েছে কলকাতা মেট্রো। হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড অবধি গঙ্গার নিচে দিয়ে মেট্রো ছুটছে। তবে এবার কবে এক ট্রেনেই এসপ্ল্যানেড থেকে উঠে শিয়ালদহে নামবেন, সেই অপেক্ষায় রয়েছেন শহরবাসী।

এদিকে সবকিছু ঠিকঠাক থাকলে ২০২৫ সালের মধ্যে সব কাজ শেষ হয়ে যাবে। ওই ২.৫ কিলোমিটার অংশে শেষ পর্যায়ের কাজ চলছে। এটি হয়ে গেলে ইস্ট-ওয়েস্ট মেট্রোর পুরো ১৬.৬ কিমি অংশে পরিষেবা মিলবে। বিশেষজ্ঞদের মতে, বিশেষজ্ঞদের মতে, দুর্গা পিতুরি লেনে ওই সংযোগের কাজ শেষ হয়ে যাওয়ার ফলে মাটির তলায় আর কোনও বিপদের আশঙ্কা নেই।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন