মিলবে না কোনোকিছুই, আজ থেকেই স্তব্ধ হয়ে যেতে পারে দিঘা

Published on:

digha beach

ইন্ডিয়া হুড ডেস্ক: বাঙালির কাছে সাধের সমুদ্র নগরী হল দিঘা। উইকএন্ডে একটু ব্যস্ত জীবনের থেকে মুক্তির স্বাদ পেতে অনেকেই ছোটে এই সমুদ্র সৈকতে। কিন্তু এবার সেই ছুটির পরিকল্পনায় পড়তে চলেছে বিরাট বাধা। কারণ পর্যটকদের প্রিয় এই দিঘা স্তব্ধ হয়ে যেতে চলেছে। কিন্তু কারণ কী? সবটাই বিস্তারিত জেনে নিন আজকের প্রতিবেদনের মাধ্যমে।

উচ্ছেদের নোটিস

লোকসভা নির্বাচনের পরে সরকারি জমি ও রাস্তা জবরদখল থেকে মুক্ত করার নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার পরেই কলকাতা-সহ রাজ্যের নানা প্রান্তে হকার ‘উচ্ছেদ’ শুরু হয়েছিল। উঠিয়ে দেওয়া হচ্ছিল ফুটপাতের সমস্ত দোকান চত্বর। আর এবার সরকারের নজর পড়ল দিঘায়। জানা গিয়েছে পর্ষদের তরফ থেকে, ওড়িশা বর্ডার থেকে ওল্ড দিঘা গেট পর্যন্ত প্রায় দু’শোর বেশি দোকানদারকে উচ্ছেদের নোটিস দেওয়া হয়েছে। আর এই নোটিস হাতে পেতেই কার্যত ক্ষোভ বেড়েছে ব্যবসায়ীদের মধ্যে।

WhatsApp Community Join Now

কেন স্তব্ধ দিঘা?

এদিকে মুখ্যমন্ত্রীর নির্দেশ মতো সরকারি জায়গা দখল করে যে সকল দোকান গড়ে উঠেছিল, তা সরানোর কাজ শুরু করে দিয়েছে পুরসভা। বাদ যায়নি সৈকত নগরী দিঘাও। তবে উচ্ছেদ নিয়ে একেবারেই সহমত নয় স্থানীয় বাসিন্দারা। এইভাবে কোনও ব্যবস্থা না নিয়েই উচ্ছেদ করলে বড় প্রতিবাদ করতে চলেছে দোকানদাররা। এমনকি তাঁরা এও জানান আজ অর্থাৎ মঙ্গলবার থেকেই সৈকত নগরী স্তব্ধ করার ভাবনা রয়েছে।

প্রসঙ্গত পর্ষদের এই নোটিসের বিরোধিতার জন্য নিউ দিঘা ও ওল্ড দিঘার একাধিক দোকান পাট বন্ধ রেখে বিক্ষোভ দেখানোর জন্য জড়ো হচ্ছেন মানুষজন। তাঁদের দাবি,পুনর্বাসন না দিয়ে উন্নয়ন পর্ষদ কেন এই ভাবে তাঁদের উচ্ছেদ করছে। অবিলম্বে যদি এই বিষয়ে পর্যালোচনা না করে, তাহলে বৃহত্তর আন্দোলনে নামবে তাঁরা। আর তার জেরেই স্তব্ধ হতে পারে সমগ্ৰ সৈকত নগরী দিঘা।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন