বিজেপির বনধের মধ্যেই বড় সিদ্ধান্ত চিকিৎসকদের! ফের অশান্ত হওয়ার আশঙ্কায় কলকাতা

Published on:

rg kar murdar case

ইন্ডিয়া হুড ডেস্ক: RG কর কাণ্ডের প্রতিবাদে রীতিমত রণভূমিতে পরিণত হয়েছে গোটা রাজ্য। যার মধ্যে অন্যতম ভয়ংকর দৃশ্য দেখা গেল গত মঙ্গলবার পশ্চিমবঙ্গ ছাত্র সমাজের আয়োজিত ‘নবান্ন অভিযান’ কর্মসূচি। পরিস্থিতি এতটাই ভয়ংকর আকার ধারণ করেছে যে সাধারণ মানুষ সহ অনেক পুলিশকর্মী আক্রান্ত হয়েছে। এবং ওই কর্মসূচি থেকে মোট ২২০ জনকে গ্রেফতার করা হয়েছে। আটক হয়েছে বেশ কয়েকজন। এবার সেই কারণেই বনধ ডাকল বিজেপি।

১২ ঘণ্টার বন্‌ধের ডাক বিজেপি-র

সূত্রের খবর, গতকাল অর্থাৎ মঙ্গলবার নবান্ন অভিযানের মিছিলে পুলিশের অত্যাচারের বিরুদ্ধে আজ বন্‌ধের ডাক দেওয়া হয়েছে। আজ অর্থাৎ বুধবার ১২ ঘণ্টার বন্‌ধের ডাক দেওয়া হয়েছে বিজেপির তরফ থেকে। আর এই বন্‌ধকে কেন্দ্র করেই সকাল থেকে রাজ্যের নানা প্রান্তে বেশ উত্তেজনা ছড়িয়েছে। বিক্ষিপ্তভাবে সেই উত্তেজনা যেন ভয়ংকর আকার ধারণ করেছে। এরই মধ্যে আজ, বুধবারই শহরে মহামিছিলের ডাক দিয়েছে চিকিৎসক সংগঠন। আরজি কর হাসপাতালের তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুনের ঘটনার প্রতিবাদে এদিন ফের মিছিলে হাঁটবেন চিকিৎসকরা।

WhatsApp Community Join Now

বনধ্ এর ডাকের মাঝেই চিকিৎসকদের মহামিছিল

গতকালের ছাত্র সমাজের নবান্ন অভিযানকে একদমই সমর্থন করেনি চিকিৎসকরা। তাঁদের মতে, তাঁরা শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমেই সুবিচার চাইবেন। কোনও অশান্তি তারা চান না। তাই আজ শ্যামবাজারের পাঁচ মাথার মোড় থেকে শুরু হবে চিকিৎসক সংগঠনের এই মিছিল। ধর্মতলা পর্যন্ত চলবে সেই মিছিল। ফোরামের তরফে জানানো হয়েছে, তাঁদের আন্দোলনকে সহমর্মিতার চোখে দাবিগুলিকে সমর্থন করা হচ্ছে। যাদের কানে দাবি পৌঁছাচ্ছে না, তাদের জন্যই এই মিছিল হবে। জানা গিয়েছে, সমাজের সর্বস্তরের মানুষকে নিয়ে এইমুহুর্তে ফোরাম পাঁচটি দাবি সনদ তৈরি করেছে। পাশাপাশি মহিলা চিকিৎসা কর্মীদের জন্য পর্যাপ্ত সুরক্ষা ব্যবস্থা গড়ে তোলা হয়েছে।

আরও পড়ুনঃ চাপে পড়েই বড় সিদ্ধান্ত খোদ মুখ্যমন্ত্রীর! ১ মাস পর DA নিয়ে আসবে বড় খবর

এছাড়াও ফোরামের তরফ থেকে এও বলা হয়েছে তাদের আন্দোলন আজ ১৯ দিনে পা দিতে চলেছে। কিন্তু আর জি করের এই ঘটনা যতদিন না সুবিচার পাচ্ছে ততদিন সমাজের প্রতিটি ক্ষেত্রের মানুষের মনে আগুন জ্বলবে। যা নিভিয়ে দেওয়া সম্ভব না। প্রসঙ্গত, এই প্রতিবাদকে ডাক্তার তথা মানবাধিকার কর্মী বিনায়ক সেন, শিক্ষাবিদ মিরাতুন নাহার, সমাজকর্মী বোলান গঙ্গোপাধ্যায়, অভিনেতা জিতু কমল, দেবলীনা দত্ত এবং মির আফসার আলি এবং বিভিন্ন ডাক্তার সংগঠনের প্রতিনিধিরা সমর্থন করছেন।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন